• বুধবার, ২৯ জুন ২০২২, ০১:৩৬ অপরাহ্ন |
শিরোনাম :
ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জয়পুরহাট বিনা খরচে আইনের সেবা পেতে সেমিনার শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ

রক্ত দিয়ে বিচার দাবি

74515_1সিসি নিউজ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মাৎস্যবিজ্ঞান অনুষদের মেধাবী ছাত্র ও ছাত্রলীগ নেতা সা’দ ইবনে মোমতাজের হত্যার বিচার দাবিতে আজ বৃহস্পতিবার ক্লাস-পরীক্ষা বর্জন করে নিজেদের শরীরের রক্ত ঢেলে খুনিদের বিচার দাবি করলেন শিক্ষার্থীরা।
শর্ত ভঙ্গ করে পরীক্ষা গ্রহণ, নিরাপত্তাহীনতা এবং বিভিন্ন দাবিতে ভিসির সাথে আন্দোলনকারীদের বৈঠক ফলপ্রসু না হওয়ায় তা এ কর্মসূচি পালন করেন তারা।
শিক্ষার্থীদের অভিযোগ, তাদেরকে বিভিন্নভাবে হুমকি দিয়ে ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য চাপ দেয়া হচ্ছে।
এদিকে আজও ক্লাস-পরীক্ষা বর্জন করে সকাল সাড়ে নয়টার দিকে ভিসি কার্যালয় ও প্রশাসনিক ভবন অবরোধ করে বিক্ষোভ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। পরে বেলা ১০টার দিকে বিক্ষোভ মিছিল এবং বেলা সাড়ে ১২টার দিকে নিজেদের শরীরের রক্ত ঢেলে বিক্ষোভ প্রর্দশন করেন তারা।
অন্যদিতে প্রক্টরিয়াল বডির পদত্যাগের দাবিতে আগামী বুধবার পর্যন্ত সময় বেধে দিয়ে ক্লাসে শিক্ষার্থী এলে শিক্ষকরা ক্লাস নেবেন বলে জানিয়েছেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন।
পরে এক সমাবেশে আন্দোলনকারীরা বলেন, ক্লাস-পরীক্ষা বর্জন করার পরও বিভিন্ন অনুষদে কাস-পরীক্ষা হয়েছে। তাই আমরা অনুষদগুলোতে সায়াদের প্রতীকী রক্ত ছিটিয়েছি। কেউ ক্লাস করতে চাইলে এবং কোনো শিক্ষক ক্লাস নিতে চাইলে সায়াদের রক্তের উপর দিয়ে ক্লাসে যেতে হবে। আর যারা সায়াদের রক্তের সাথে বেঈমানী করে আন্দোলনকারীদের নানাভাবে হুমকি-ধামকি দেয়া হচ্ছে তাদেরকেও বিবেকের কাছে প্রশ্ন করেন আন্দোলনকারীরা শিক্ষার্থীরা।
তারা বলেন, কোনো অপশক্তিই তাদের ন্যায়সঙ্গত আন্দোলনকে নস্যাৎ করতে পারবে না। আমরা দ্রুত সম্পূরক তদন্ত কমিটির প্রতিবেদন প্রকাশ ও সব খুনিদের শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন অব্যাহত রাখার ঘোষণা দিচ্ছি।
এদিকে বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি সম্পর্কে ভিসি অধ্যাপক ড. মো. রফিকুল হক বলেন, আন্দোলনকারীদের সাথে বৈঠকে আমি তাদের কাসে ফেরার আহবান জানিয়েছি। আশা করি তাদের শুভবুদ্ধির উদয় হবে। দ্রুত তারা ক্লাসে ফিরবে।
উৎসঃ   নয়া দিগন্ত


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ