• শনিবার, ২৫ জুন ২০২২, ০৩:৫৪ পূর্বাহ্ন |

দিনাজপুরে চরমোনাইর ছাহেবজাদা: আল্লাহ রাসুল (সাঃ) নির্দেশিত পথে চলতে হবে

Waaj Mahfil Pic-01দিনাজপুর প্রতিনিধি: চরমোনাইর খলিফা ও ছাহেবজাদা নায়েবে আমিরুল মুজাহিদীন মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বলেছেন, যে জিনিস দামী সেটি আল্লাহপাক মানুষের জন্য সহজলভ্য করে দিয়েছেন। যেমন পানি ছাড়া জীবন চলে না, বাতাস ছাড়া মানুষ বেঁচে থাকতে পারে না। অথচ আল্লাহপাক আমাদের জন্য সেই পানি ও বাতাসকে সহজলভ্য করে দিয়েছেন।
তিনি শুক্রবার রাত সাড়ে ৯টায় দিনাজপুর ঐতিহাসিক গোর-এ-শহীদ বড়ময়দানে মুজাহিদ কমিটি দিনাজপুর জেলা শাখা আয়োজিত বিরাট ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, মুমিন হতে হলে আল্লাহপাকের জিকির করতে হবে। কুরআনের শিক্ষায় শিক্ষিত হতে হবে। কুরআনের শিক্ষা বাংলাদেশের ৬৮ হাজার গ্রামে ছড়িয়ে দিতে হবে। তিনি বলেন, যখন স্কুল-কলেজের ছেলেরা দাড়ি রাখে ও টুপি পড়ে মেয়েরা বোরকা পড়ে তখন আমরা আশ্চর্য হই। অথচ যখণ মেয়েরা উলঙ্গ হয়ে ঘর থেকে বের হয় ও ছেলেরা গাঁজা খায়, মদপান করে তখন আমরা আশ্চর্য হই না। তিনি বলেন, ৯০ ভাগ মুসলমানের দেশে মদ, জুয়া, সুদ, ঘুষ, চলতে পারেনা। মুসলমান হতে হলে এসব থেকে বিরত থাকতে হবে। আল্লাহ রাসুল (সাঃ) নির্দেশিত পথে চলতে হবে।
ন মুজাহিদ কমিটি দিনাজপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা মোঃ সোহরাব হোসাইন’র সভাপতিত্বে ওয়াজ মাহফিলে অন্যান্যের ওয়াজ করেন বাংলা কুরআন শিক্ষাবোর্ডের প্রশিক্ষক মাওলানা মোঃ আব্দুর রাজ্জাক, রংপুর বিভাগীয় মুজাহিদ কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আব্দুস সালাম, নিউটাউন মাদ্রাসার মোহতামি মাওলানা মোঃ শরিফুল ইসলাম, মুজাহিদ কমিটি দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হক প্রমূখ। ওয়াজ মাহফিলে দিনাজপুর জেলার ওলামায়ে কেরামগন উপস্থিত ছিলেন। এর আগে বিকেলে শহরের লোকভবন মাঠে চরমোনাইর খলিফা ও ছাহেবজাদা নায়েবে আমিরুল মুজাহিদীন মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ