• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৪:০৯ পূর্বাহ্ন |
শিরোনাম :

ট্রেন লাইনচ্যুতে তদন্ত টিম : চলছে উদ্ধার কাজ

Trainসিরাজগঞ্জ : কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে যমুনা সেতুর ওপর ঢাকা থেকে দিনাজপুরগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের ৭ বগি লাইনচ্যুত হয়ে উত্তর ও দক্ষিণ পশ্চিমাঞ্চলের জেলার রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। রোববার রাত ১১টার দিকে ট্রেন লাইনচ্যুতের ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। এছাড়া ঢাকা থেকে একটি উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনা স্থলে পৌঁছেছে বলেও জানা গেছে।

রোববার রাত ১১টার দিকে বঙ্গবন্ধু সেতুতে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে। এ সময় সেতুর ১০, ১১ ও ১২ নম্বর পিলারের কাছে এসে ট্রেনটির ৭টি বগি লাইনচ্যুত হয়ে দক্ষিণ দিকে হেলে পড়ে। বাম দিকে কাত হয়ে পড়লে ট্রেনটি যমুনা নদীতে পড়ে যেত। এতে এখন পর্যন্ত ক্ষয়ক্ষতি বা হতাহতের নিশ্চিত খবর পাওয়া যায়নি।

রেলমন্ত্রী মুজিবুল হক জানিয়েছেন, ট্রেন লাইনচ্যুতের ঘটনায় উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ পুরোপুরি বন্ধ রয়েছে। এঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। সোমবার সন্ধ্যা নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক হবে ।

খবর পেয়ে সিরাজগঞ্জের পুলিশ সুপারসহ পুলিশ ও সেতু বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন। দুর্ঘটনায় সেতুর একটি লেন বন্ধ হয়ে যায়। অন্য লেন দিয়ে যানবাহন চলাচল করছে। তাৎক্ষণিকভাকে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ