• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন |
শিরোনাম :

এ কেমন শক্রতা!

Badarganj  photo 02jjসারোয়ার আলম সুমন, বদরগঞ্জ: রংপুরের বদরগঞ্জে মমদেল আলী (৬০) নামে এক কৃষকের শতাধিক ফলজগাছ কেটে ফেলেছে দূর্বৃত্তরা এর অভিযোগ পাওয়া গেছে। ওই কৃষক ৫ বছর আগে আম বাগানটি করেন। তার ওই বাগানে এই প্রথম ফল আসতে শুরু করেছে। কেবা কাহারা শক্রতা বশত: রাতের অন্ধাকারে নির্বিচারে ওই ফলজ গাছগুলো কেটে ফেলেছে। এ ঘটনায় এলাকায় সাধারন কৃষকের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার (২৮এপ্রিল) রাতে উপজেলার কুতুবপুর ইউনিয়নের নাটারাম দক্ষিন বাওচন্ডি খিয়ার পাড়া গ্রামে।
সরেজমিনে জানা যায়, খিয়ারপাড়া গ্রামের কৃষক মমদেল আলী ৫ বছর আগে তার বাড়ীর পাশে ৫২শতক জমিতে হাড়িভাঙ্গা নামক আমের একটি বাগান করেন। চলতি আমের মৌসুমে এই প্রথম ওই বাগানে ফল আসতে শুরু করেছে। ঘটনার দিন গত সোমবার (২৮ এপ্রিল) শক্রতার বশত: রাতে অন্ধকারে দূর্বৃত্তরা নির্বিচারে ওই বাগানের শতাধিক আম গাছ কেটে ফেলে। এ ঘটনায় কৃষক মমদেলসহ তার পরিবারের লোকজরদের আহাজারীতে ওই এলাকায় শোকের ছায়া নেমে আসে। তার এ অপূরনীয় ক্ষতি হওয়ায় এলাকার সাধারন কৃষকের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এব্যপারে গতকাল মঙ্গলবার কৃষক মমদেল বদরগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরী করেন।
প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, শক্রতার বশত: দূর্বৃত্তরা কৃষক মমদেলের বাগানের আম গাছগুলো নির্বিচারে কেটে ফেলে। অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন, মানুষের মধ্যে শক্রতা থাকতে পারে। কিন্তু মানুষ গাছের সাথে এ কেমন শক্রতা।
কৃষক মমদেল সাংবাদিকদের দেখে, কান্না জড়িত কন্ঠে বলেন, মুই (আমি) বড় আশা করে আম বাগান নাগাছুনু(বাগান করে)। মোর বাগানত( আমার) আমও ধরছিল। মোর আশাছিল নয়া আম(প্রথম বার) বেচে(বিক্রি) মই সংসারত লাগানু হয়। সেই আশা মোর শেষ করে দিয়েছে শক্ররা। বাবা মুই এর বিচার চাও।
বদরগঞ্জ থানা ইনচার্জ (ওসি) জাহিদুর রহমান বলেন, এ ব্যাপারে থানায় একটি সাধারন ডায়েরী হয়েছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ