• বুধবার, ২৯ জুন ২০২২, ০১:১১ অপরাহ্ন |
শিরোনাম :
ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জয়পুরহাট বিনা খরচে আইনের সেবা পেতে সেমিনার শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ

নীলফামারীতে এক ডগায় ৫০ লাউ

photo-29.04নীলফামারী প্রতিনিধি: অবিশ্বাস্য হলেও সত্য একটি লাউ গাছের এক ডগায় (বোটায়) একই সাথে ৫০টি লাউ ধরেছে।  আর এই ঘটেছে নীলফামারী পৌরসভার বাড়াইপাড়া গ্রামে। প্রকৃতির এই আজব খেয়ালটি দেখতে এখন প্রতিদিন অসংখ্যক মানুষ ভীড় করছেন ওই গ্রামে।
ওই গ্রামের কৃষক আব্দুল মজিদ তার বাড়ীর উঠানের এক কোনে গত তিন মাস আগে একটি লাউ গাছ রোপন করেন। গত এক মাস থেকে সেই লাউর গাছটিতে ফলন আসতে শুরু করে। এদিকে সেই লাউ গাছটির একটি ডগায় (বোটায়) ছোট বড় ৫০টি লাউ ধরেছে। ৫০টি লাউর প্রতিটি  তরতাজা ও সতেজ রয়েছে।  কৃষক আব্দুল মজিদ জানান  গত ১০ দিন আগে মাটি থেকে দু-আড়াই হাত উপরে গাছটিতে একটি লাউর ধরে। সেই লাউয়ের বোটায় গত ১০ দিনে ক্রমান্বয়ে ৫০টি লাউ আসে। দু’এক দিনের মধ্যে লাউয়ের সংখ্যা আরো বাড়তে পারে বলে তিনি জানান।  আবদুল মজিদের স্ত্রী রোসনেআরা জানান লাউ গাছটি এক নজরে দেখতে প্রতিদিন বিভিন্ন গ্রামের মানুষজন আসছেন তার বাড়ীতে। ওই গ্রামের বাসিন্দা ও জাতীয় পত্রিকার এজেন্ট একরামুল হক জানান একটি ডগায় এতোগুলো লাউ ধরার ঘটনাটি সত্যই বিরল। নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা  মহসীন রেজা রূপম জানান, এটি প্রকৃতির আজব খেয়াল অথবা হরমন জনিত কারণে এমনটি এতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ