• সোমবার, ২৭ জুন ২০২২, ১১:২২ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

লালমনিরহাটে সাংবাদিককে প্রাণনাশের হুমকী’র প্রতিবাদে মানববন্ধন

LALMONIRHAT -30-04-14 NEWS-M2
হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি:  লালমনিরহাটে বিশিষ্ঠ ও প্রবীন সাংবাদিক একুশে টেলিভিশন ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি গোকুল রায়কে প্রাননাশের হুমকী’র প্রতিবাদে আজ বুধবার দুপুরে শহরের মিশন মোড়ে মানব বন্ধন ও সমাবেশ করেছেন জেলার কর্মরত সাংবাদিকরা।
এসময় সাংবাদিক নেতারা সাংবাদিককে প্রাননাশের হুমকী প্রদানকারী জেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদকও হাতীবান্ধা আলীমুদ্দিন ডিগ্রী কলেজের অধ্য সারোয়ার হায়াত খানকে আইনের আওতায় নিয়ে আসার দাবী জানিয়েছেন।
উল্লেখ্য যে গত শুক্রবার ২৫ এপ্রিল ওই আওয়ামীলীগ নেতা কর্তৃক আয়োজিত উদ্ভট মানববন্ধন কর্মসুচি, “তিস্তায় পানি চাই না”-এর বিরোধীতা করার অভিযোগে সাংবাদিক গোকুল রায়কে ২৭ এপ্রিল গভীররাতে প্রাননাশের হুমকী দেয়া হয়।  এঘটনায় গত সোমবার লালমনিরহাট সদর থানায় একটি জিডি করেন হুমকির শিকার সাংবাদিক গোকুল রায়।
জিডি নং- ১৪৪০, তারিখ-২৮.০৪.১৪।
জিডি সুত্রে জানাযায়, দৈনিক সংবাদ এর জেলা বার্তা পরিবেশক ও একুশে টেলিভিশনের লালমনিরহাট প্রতিনিধি গোকুল রায়কে এই হুমকি দেয়া হয় গেল রোববার রাত ১১ টার পর। জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও হাতীবান্ধা আলীমুদ্দিন ডিগ্রী কলেজের অধ্যক্ষ সারোয়ার হায়াৎ খান তার বাক্তিগত মোবাইল ফোন ০১৭১৩ ৭১৩৫৬১ নম্বর থেকে ফোন করে কিছু বুঝে ওঠার আগেই অকথ্য ভাষায় গালিগালাজ করে  হুমকি দেন।’
এসময় ওই নেতা সাংবাদিক গোকুল রায়কে বলেন, ওই গোকুল তুই কোন মিডিয়ায় কাজ করিস? ‘আমি তিস্তায় পানি চাই না’ নিয়ে এতবর কর্মসূচী পালন করলাম, তুই নিউজ করিস নাই কেন? তোর এত্তবড় সাহস? আমি তোকে হাত পা বাঁধিয়া রাস্তায় ফেলিয়া ২০ টনী ট্রাকে পিষিয়া প্রকাশ্যে হত্যা করব। দেখি তোকে কে রক্ষা করে?
এদিকে ওই নেতা এর আগেও হাতীবান্ধা উপজেলায় কয়েকজন সাংবাদিককে লাঞ্চিত করেন। এনিয়ে সাংবাদিকরা তোলপাড় শুরু এবং বিষয়টি জঠিল আকার ধারন করলে   সেসময় আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি লালমনিরহাটে এসে সাংবাদিকদের সাথে বৈঠক করে বিষয়টির মীমাংশা করে দেন। এদিকে পুনুরায় জেলার এই বিশিষ্ট ও সিনিয়র সাংবাদিক গোকুল রায়কে হত্যার হুমকি দেয়ায় ফুসে উঠেছে জেলার গোটা সাংবাদিক সমাজ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতারা। এব্যাপারে অবিলম্বে হুমকিদাতা নেতাকে আইনের আওতায় নিয়ে এসে এবং সাংবাদিক গোকুল রায়ের নিরাপত্তা নিশ্চিত করতে দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। মানববন্ধনে বক্তব্য রাখেন, এসএটিভির প্রতিনিধি আশিকুর রহমান ডিফেন্স, ডেইলী স্টার ও বাংলা ভিশন এর প্রতিনিধি এস. দিলীপ রায়, প্রথম আলো প্রতিনিধি আব্দুর রব সুজন, এটিএন বাংলা প্রতিনিধি আনোয়ার হোসেন স্বপন, ইন্ডিপেন্ডেন্ট প্রতিনিধি আবু হাসনাত, ইত্তেফাক ও বিটিভি প্রতিনিধি শফিকুল ইসলাম এবং হুমকির শিকার সাংবাদিক গোকুল রায়। মানববন্ধন থেকে উক্ত উমকিদাতা ও সাংবাদিক নিপীরনকারী নেতা সারোয়ার হায়াৎ খানকে গ্রেপ্তারের দাবি জানানো হয়। একই সাথে প্রশাসন নিরাপত্তা নিশ্চিত না করলে এবং ব্যবস্থা গ্রহন না করলে আরো কঠোর ও বৃহত্তর আন্দোলন কর্মসূচি দেয়া হবে বলে সাংবাদিক নেতারা ঘোষনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ