• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন |
শিরোনাম :

বদরগঞ্জে গরুর ভ্যাকসিন ক্যাম্পেইন অনুষ্ঠিত

Badarganj photo-001বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: রংপুরের বদরগঞ্জে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর অন্যতম উপাদান পল্লী সমাজ এবং অ্যাডভোকেসি ফর সোস্যাল চেইঞ্জ স্বদ্যোগে গরুর তড়কা রোগের ভ্যাকসিন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ৭টায় উপজেলার কালুপাড়া ইউনিয়নের হাজীপাড়া গ্রামে এ ক্যাম্পেইন করা হয়। এতে উপস্থিত ছিলেন, ব্র্যাক সামাজিক ক্ষমতায় কর্মসূচীর উপজেলা ফিল্ড অফিসার মোঃ রফিকুল আলম, যোগাযোগ কর্মী মোহাদ্দেস আলী, নাট্য কর্মী গোবিন্দ রায়, ভূপেন চন্দ্র রায়, গজেন্দ্র নাথ রায়, ঝড়িয়া দাস, প্রফুল রায়, পল্লী সমাজের সভাপ্রধান মোরসেদা বেগম, সেক্রেটারী গোলাপী বেগম ও ক্যাশিয়ার সখিনা বেগম উপজেলা প্রাণী সম্পদ অফিসের ভি.এফ.এ বীরেন্দ্র নাথ মোদকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এ ক্যাম্পেইনে প্রায় দুই শতটি গরুকে তড়কা(এ্যানথ্রাক্স) রোগের টিকা প্রদান করা হয়।
এরআগে গত রবিবার সন্ধ্যায় পল্লী সমাজ ও গণনাটক দলের স্বদ্যোগে একই স্থানে “প্রত্যাশা” নামক একটি সচেতনতা মূলক গণনাটক মঞ্চায়ন করা হয়। এসময় গ্রামের প্রায় তিন শতাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন। এ সচেতনতাকে কেন্দ্রকরে ভ্যাকসিন ক্যাম্পেইনটি করা হয়। এছাড়াও বদরগঞ্জ উপজেলার মধুপুর শাহাপাড়া, বিষ্ণুপুর বোনচকিপাড়া, বৈরামপুর খুঁনিয়াপাড়া, কালুপাড়া হাজিপাড়া ও খাগড়াবন্দ মন্ডলপাড়া ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর উদ্যোগে সচেতনতা মূলক গণনাটক মঞ্চায়িত হয়েছে। এ সচেতনতার ধারাবাহিকতায় বিভিন্ন সরকারি/বেসরকারি প্রতিষ্ঠান থেকে সেবার উৎস নিরুপন ও আদায়, স্কুল ঝড়েপড়া ও অনিয়মিত বাচ্চাদের স্কুল মুখী করার জন্য উদ্যোগ নেয়া হয়।
ব্র্যাক সামাজিক ক্ষমতায় কর্মসূচীর উপজেলা ফিল্ড অফিসার মোঃ রফিকুল আলম বলেন, সচেতনাকে কাজে রুপান্তিরিত করাই ব্র্যাক সামাজিক ক্ষমতায় কর্মসূচীর মূল লক্ষ্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ