• বুধবার, ২৯ জুন ২০২২, ১২:০২ অপরাহ্ন |
শিরোনাম :
ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জয়পুরহাট বিনা খরচে আইনের সেবা পেতে সেমিনার শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ

ভেবেচিন্তেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি :জার্গেনসেন

Cri Kocahখেলাধুলা ডেস্ক: জাতীয় ক্রিকেট দলের কোচ শেন জার্গেনসেন বাংলাদেশে ফিরে জানিয়েছেন, আবেগতাড়িত হয়ে নয়; ভেবে চিন্তেই পদত্যাগ পত্র দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়া থেকে ফিরে সাংবাদিকদের জার্গেনসেন বলেন, “আবেগপ্রবণ হয়ে এই সিদ্ধান্ত নেইনি, ভেবে চিন্তেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।”

এর বিসিবির গণমাধ্যম ও যোগাযোগ কমিটির সভাপতি জালাল ইউনুস কোচের পদত্যাগ পত্র পাওয়ার প্রতিক্রিয়ায় বলেছিলেন, তার ধারণা আবেগতাড়িত হয়ে এ সিদ্ধান্ত নিয়েছেন জার্গেনসন।

আপাতত ভারতের বিপক্ষে জুনের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ নিয়েই সব ভাবনা অস্ট্রেলিয়ার এই কোচের। বোর্ডের সঙ্গে আলোচনা করে পদত্যাগের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি।

বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম জানিয়েছেন, জার্গেনসেনের ওপর আস্থা রয়েছে তার। দেশে ফিরলে কোচের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত বদলানোর চেষ্টা করবেন তিনি।

এ প্রসঙ্গে জার্গেনসেন বলেন, এ নিয়ে অনেক আলোচনা হবে। তারপর দেখব কি হয়।

বোর্ড পরিচালকদের কোনো মন্তব্যে পদত্যাগের সিদ্ধান্ত কি না, এমন প্রশ্ন উড়িয়ে দিয়েছেন জার্গেনসেন। জানান, এইসব কিছুই তার সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে প্রভাব ফেলেনি। বিশ্ব ক্রিকেটে তার কাজের আরো ক্ষেত্র রয়েছে। সে সব বিবেচনা করেই এই সিদ্ধান্ত বাংলাদেশ কোচের।

গত সোমবার ই-মেইলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা কমিটির সভাপতি আকরাম খানের কাছে পদত্যাগ পত্র পাঠান জার্গেনসেন।

ইউনুস জানিয়েছিলেন, বোর্ড সভাপতি নাজমুল হাসান বিদেশ থেকে এলে এ নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

স্টুয়ার্ট ল দায়িত্ব ছাড়ার পর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ২০১২ সালের মেতে অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব নেন জার্গেনসেন। পরে জুনে রিচার্ড পাইবাস দায়িত্ব নিলে বোলিং কোচের দায়িত্বে ফিরে যান জার্গেনসেন। অক্টোবরে পাইবাসের বিদায়ের পর আবার অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বে ফেরেন জার্গেনসেন।

২০১৩ সালের ফেব্রুয়ারিতে জার্গেনসেনকে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রধান কোচ ঘোষণা করে বিসিবি। পরে জুলাইয়ে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত তাকে দায়িত্ব দেয়া হয়।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ হারার পর এশিয়া কাপে চারটি ম্যাচেই হারে বাংলাদেশ। এই ৪টি হারের একটি ছিল আবার আফগানিস্তানের বিপক্ষে। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। প্রথম পর্বে হংকংয়ের বিপক্ষে হারটিও অনেকেই মেনে নিতে পারেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ