• শনিবার, ২৫ জুন ২০২২, ০৩:৪৯ পূর্বাহ্ন |

মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলার দিন শেষ : প্রধানমন্ত্রী

hasinaসিসি নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশবিরোধীরা এদেশের মানুষের ভাগ্য নিয়ে আর ছিনিমিনি খেলতে পারবে না। আজ বৃহস্পতিবার বিকেলে গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে মে দিবস উপলে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, বাংলাদেশের মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়েছে। সরকার জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ করছে। কাজেই দেশবিরোধীরা এদেশের মানুষের ভাগ্য নিয়ে আর ছিনিমিনি খেলতে পারবে না।
শেখ হাসিনা বলেন, আমরা গ্রামে গ্রামে ক্ষুদ্র মাঝারী শিল্প গড়ে ব্যাপকভাবে কর্মসংস্থান করে দেব। মানুষের জীবন মান উন্নত করে দেবো। আওয়ামী লীগ মেহনতি মানুষের সংগঠন। আওয়ামী লীগ মেহনতি মানুষের জীবনমান উন্নয়নে বদ্ধপরিকর। বাংলাদেশ এগিয়ে যাবে।
প্রধানমন্ত্রী বলেন, বিএনপি মতায় থাকার সময় বাংলাদেশ ছিল জঙ্গিবাদের দেশ। আওয়ামী লীগ ক্ষমতায় এসে সে কলংক দূর করেছে। এখন বাংলাদেশ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত।
দেশকে এগিয়ে নিতে মালিক-শ্রমিক সুসম্পর্কের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা পারস্পরিক স্বার্থে এবং শিল্প-কলকারখানায় উৎপাদন অব্যাহত রাখতে আরো সচেতন ও দায়িত্বশীল হওয়ার জন্য মালিক-শ্রমিক উভয়ের প্রতি আহবান জানিয়েছেন।
প্রধানমন্ত্রী বলেন, অতীতে মালিকদের অপরিণামদর্শী সিদ্ধান্ত এবং শ্রমিকদের উষ্কানী দিয়ে ভুল পথে পরিচালিত করায় অনেক কল-কারখানা বন্ধ হয়েছে। এতে মূলত দেশের অর্থনীতিই তিগ্রস্ত হয়েছে। তিনি বলেন, ‘আমরা আগামীতে আর এই অবস্থা দেখতে চাই না’।
ঐতিহাসিক মে দিবস উপলক্ষে আজ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
এতে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি বেগম মন্নুজান সুফিয়ান এমপি। সভাপতিত্ব করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক এমপি। স্বাগত বক্তৃতা করেন একই মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপার।
অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন আইএলও’র কান্ট্রি ডিরেক্টর শ্রীনিবাস বি রেড্ডি, মালিক পে বাংলাদেশ এমপয়ার্স ফেডারেশনের সভাপতি তপন চৌধুরী এবং শ্রমিক প্রতিনিধি জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ।
এ বছরের মে দিবসের প্রতিপাদ্য ‘শ্রমিক-মালিক বিভেদ ভুলি, সোনার বাংলা গড়ে তুলি’কে সময়োপযোগী হয়েছে উলেখ করে প্রধানমন্ত্রী বলেন, উৎপাদন বৃদ্ধির জন্য মালিক-শ্রমিক সুসম্পর্ক খুবই গুরুত্বপূর্ণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ