• সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:২৬ অপরাহ্ন |

বাবার কবরে পাশে সমাহিত হবেন নাসিম ওসমান

nasimosmanmp_22936_22936ঢাকা: ৪ বার নির্বাচিত সংসদ সদস্য নাসিম ওসমানকে আজ শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের মাজদাইর কবরস্থানে পিতার কবরে পাশে সমাহিত করা হবে বলে তার পরিবারিক সূত্রে জানা গেছে। এর আগে আজ বেলা ১১টায় তার মরদেহ সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নিয়ে যাওয়া হবে এবং সেখানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর লাশ নিয়ে যাওয়া হবে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। সেখান জানাজা শেষে মরদেহটি নিয়ে যাওয়া হবে নারায়ণগঞ্জে। বাদ আসর তৃতীয় দফায় জানাজা শেষে নারায়ণগঞ্জ সিটি কবরস্থানে (মাজদাইর) তার পিতা সাবেক এমপি মরহুম এ কে এম সামসুজ্জোহার কবরে তাকে দাফন করা হবে।
এর আগে নারায়ণগঞ্জ- ৫ (শহর-বন্দর) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য নাসিম ওসমানের মরদেহ ভারতের দেরাদুনের হাসপাতাল থেকে ঢাকায় নিয়ে আসা হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪টা ২০ মিনিটে জেট এয়ারলাইন্স (নাইন ডব্লিউ-২৭২) বিমানে করে ভারত থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে আসা হয়। মরদেহ ঢাকায় নিয়ে আসার পর তার পরিবারের পক্ষ থেকে বিমানবন্দরে লাশ গ্রহণ করেন তার ছোট ভাই নারায়ণগঞ্জ-৪ আসন (ফতুল্লা-সিদ্বিরগঞ্জ) আসনের আওয়ামী লীগের এমপি শামীম ওসমান।
নাসিম ওসমানের লাশ গ্রহণ করার সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী (এমপি), জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও মহানগর উত্তরের সাধারণ সম্পাদক বাহাউদ্দিন আহমেদ বাবুল, নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সভাপতি আবুল জাহের, বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি আবদুর রশিদ, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আকরাম আলী শাহিন, উপজেলা জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান সানাউল্যাহ সানু ও শামীম ওসমানের ভাতিজা অনয় ওসমানসহ বিপুলসংখ্যক নেতা কর্মী ও সমর্থকরা এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন।
এরপর বৃহস্পতিবার বিকাল ৪টা ৪১ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি গেইট দিয়ে একটি এম্বুলেন্সে করে লাশবাহী গাড়িটি বের হয়ে যায়। কালো পতাকাবাহী প্রায় শতাধিক গাড়ি ওই লাশের গাড়ি বহরের সাথে যুক্ত হয়। নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আকরাম আলী শাহিন জানান, লাশ গ্রহণের পর তারা এমপি নাসিম ওসমানের মরদেহ একটি এম্বুলেন্সে করে গুলশান ২ নম্বরের নিজ বাসায় নিয়ে যাওয়া হয়। এরপর তার মরদেহটি ঢাকার ইউনাইটেড হাসপাতালের হিমঘরে রাখা হয়।
প্রসঙ্গত নাসিম ওসমান এমপি মৃতকালে স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার রাত ১২টার দিকে ভারতের দেরাদুনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি ১৯৮৬, ১৯৮৮, ২০০৮ ও ২০১৪ সালে জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। নিহত নাসিম ওসমানের ছোট ভাই শামীম ওসমান নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগ সমর্থিত এমপি। মরহুম নাসিম ওসমানের পিতা মরহুম সামসুজ্জোহা ১৯৭০ ও ১৯৭৩ সালে একই আসনে এমপি ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ