• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন |

কাকে ভোট দিয়েছেন তা না বলায় বৃদ্ধকে পিটিয়ে হত্যা

Nirjatonআন্তর্জাতিক ডেস্ক: কাকে ভোট দিয়েছেন তা বলতে রাজি না হওয়ায় ভারতের উত্তর প্রদেশের ঝাঁসি জেলার বানজা গ্রামে দলিত সম্প্রদায়ের ৮০ বছরের এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

উত্তর প্রদেশের আঞ্চলিক রাজনৈতিক দল সমাজবাদী পার্টির কর্মীদের এই হত্যার জন্য দায়ী করেছেন নিহতের পরিবার।

ঝাঁসির পুলিশ কর্তৃপক্ষ জানান, ‘জাঙ্গি আহিওয়ার নামের ওই প্রবীণকে গ্রামের মন্দিরে নিয়ে তিনি কাকে ভোট দিয়েছেন তা জানতে চাওয়া হয়। বলতে রাজি না হওয়ায় ওই ব্যক্তিকে বেদম প্রহার করা হয়। এসময় তিনি মাথা ও শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাত পেলে ঝাঁসি মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান।’

রাকসা থানায় বির্থে যাদব ও সাহেব যাদব নামের দুই জনের বিরুদ্ধে এফআইআর (ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট) দায়ের করেছেন নিহতের ছেলে নন্দরাম। পুলিশ অভিযুক্তদের একজনকে গ্রেফতার করলেও অন্য জন পলাতক।

বানজা গ্রামের দুই হাজার বাসিন্দার মধ্যে ৭শ জন দলিত সম্প্রদায়ের। সমাজবাদী পার্টির কর্মীরা দলিত সম্প্রদায়ের ব্যক্তিদের গ্রাম ছাড়ার হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেছেন ওই গ্রামের বাসিন্দারা। অভিযুক্তদের বিরুদ্ধে করা মামলা তুলে নিতেও চাপ দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

ঝাঁসির পুলিশ কর্মকর্তা শ্রীপর্ণা গঙ্গোপাধ্যায় জানান এফআইআর করা হয়ে গেলে তা আর প্রত্যাহার করার সুযোগ নেই। গ্রামবাসীকে হুমকি দেওয়ার বিষয়টি খতিয়ে দেখার আশ্বাসও দেন তিনি।

প্রসঙ্গত গত ৩০ এপ্রিল ঝাঁসিতে লোক সভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

উৎসঃ   দ্য রিপোর্ট২৪


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ