• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:০১ পূর্বাহ্ন |

দিনাজপুরে বিএনপির গণঅনশন কর্মসূচী পালিত

BNP Pic-02দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে বিএনপি গণঅনশন কর্মসূচী পালন করেছে। বিচার বহির্ভূত হত্যাকান্ড, গুম-খুন, বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানসহ দলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুরে এ গণঅনশন কর্মসূচি পালন করে বিএনপি।
দিনাজপুর ইনস্টিটিউট মাঠে অনুষ্ঠিত গণঅনশন কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি আলহজ্ব লুৎফর রহমান মিন্টু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি আখতারুজ্জামান মিয়া, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ এমএ জব্বার, জেলা বিএনপির সহ-সভাপতি এ্যাড. আনিসুর রহমান চৌধুরী, যুগ্ম সম্পাদক ও পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, সাবেক সভাপকি এ্যাড. আব্দুল হালিম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. একরামুল আমিন, যুগ্ম সম্পাদক আখতারুজ্জামান জুয়েল, সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান উজ্জল, কোষঅধ্যক্ষ জামিল আহমেদ ভোলা, প্রচার সম্পাদক মোঃ রেজিউল ইসলাম, সহ-প্রচার সম্পাদক ও জেলা শ্রমিকদলের সভাপতি মোঃ সাইফুর রাজ চৌধুরী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অধ্যাপক কামরুজ্জামান, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান এ্যাড. মোফাজ্জল হোসেন দুলাল, ভাইস মোকাররম হোসেন, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক হেলাল, পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব সোলায়মান মোল্লা, কোতয়ালী বিএনপির সভাপতি আলহাজ্ব মোঃ আবু বক্কর সিদ্দিক, জেলা যুবদলের আহবায়ক জাহাঙ্গীর আলম, পৌর মহিলা দলের আহবায়ক শাহিন সুলতানা বিউটি, বিএনপি নেতা মাহবুব আলম বাবলু, রাহেনুল ইসলাম জুয়েল, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক বিপ্লব কুমার নাগ জয়, যুবদল নেতা মঞ্জুর মুর্শেদ সুমন প্রমূখ।
গণঅনশন চলাকালে বক্তারা বলেন, সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে গুম, খুন ও অপহরনের ঘটনা ঘটাচ্ছে। আওয়ামী লীগ সরকার সারা দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা ভয় দেখিয়ে গুম, খুন ও অপহরনের মাধ্যমে বিরোধী দলকে নির্মূলের চেষ্টা করছে। কিন্তু তাদের সেই চেষ্টা কোন দিন সফল হবে না। গত চার মাসে সারা দেশে ৩ শতাধিক মানুষ গুম ও অপহরণের শিকার হয়েছে। তাদের হাতে নিজ দলের লোকও নিরাপদ নয়। বক্তারা বলেন, আজ শুধু বিএনপি নয়, সারা দেশের মানুষ সরকারের ন্যাক্কারজনক কর্মকান্ডের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। সময় থাকতে এসব বন্ধ করার জন্য সরকারের প্রতি আহবান জানান। পাশাপাশি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে গঠিত সংসদ বাতিল করে অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান বক্তারা।
গণঅনশনে জেলা বিএনপির সহ-সভাপতি খালেকুজ্জামান বাবু, দপ্তর সম্পাদক তৈমুল ইসলাম, কাহারোল উপজেলা চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ চৌধুরী, পৌর বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ জাকির হোসেন বাবু, সহ-সভাপতি মোঃ সিরাজ আলী সরকার, যুগ্ম সম্পাদক সামসুজ্জমান চৌধুরী খোকা, সহ-সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন মজনু, কোতয়ালী বিএনপির সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র মুরাদ আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক ফরিদুল ইসলাম, দপ্তর বাবু চৌধুুরী, শ্রমিকদল নেতা মোঃ কামরুল হায়দারসহ জেলা বিএনপি, পৌর বিএনপি, কোতয়ালী বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদল, মুক্তিযোদ্ধা দল, শ্রমিকদলসহ অন্যান্য অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মী অংশগ্রহন করেন। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিএনপি এই কর্মসূচী পালন করে।
এদিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম জেলা ইউনিটের একটি প্রতিনিধি দল একাত্বতা ঘোষণা করে গনঅনশন কর্মসূচীতে অংশগ্রহন করে। পরে পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ও সাবেক অধ্যক্ষ এমএ জব্বার অনশনকারীদের শরবত খাইয়ে অনশন ভঙ্গ করান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ