• সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:১৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

শরণার্থী আর অনুপ্রবেশকারী এক নয়: মোদী

modi news lemonআন্তর্জাতিক ডেস্ক: বিজেপি ক্ষমতায় এলে বাংলাদেশ থেকে অনুপ্রবেশকারী কিছুটা হলেও ঠেকানো সম্ভব হবে। এমন মন্তব্যে অনেকটা জলঘোলা হওয়ার পরে এ বিষয়ে আবারও মুখ খুললেন নরেন্দ্র মোদী।
বাঁকুড়ায় বিজেপি প্রার্থী সুভাষ সরকারের সমর্থনে জনসভায় তিনি বলেন, শরণার্থী আর অনুপ্রবেশকারী এক নয়। মমতা সরকার ভোট ব্যাঙ্কের রাজনীতি করছে এবং অনুপ্রবেশকারীদের মদদ দিচ্ছে।
মোদী বলেন, শরণার্থীরা ভারতবাসীর মতোই থাকবেন। পৃথিবীর যেকোনো স্থানে হিন্দুস্তানি থাকতে পারে, যাদের রক্তে ভারতের রক্ত আছে। তাদের মধ্যে কেউ কেউ বহু বছর আগে ভারত ছেড়েছেন, তাদের পাসপোর্টের রঙও বদলে গেছে। কিন্তু এখন যদি তাদের ওপর জুলুম হয় তাহলে তারা কোথায় আশ্রয় নেবেন? তখন কি ভারত মা নিজের ছেলেকে আপন করে নেবেন না?
বিজেপি’র প্রধানমন্ত্রী প্রার্থী বলেন, বাংলাদেশ থেকে যাদের বিতাড়িত করা হয়েছে, যারা এখনও আমাদের দুর্গাৎসবে মিলিত হন, বাংলা বলেন, তাদের সুরক্ষা, তাদের সম্মান, তাদের গৌরব ভারতে বসবাসকারী ভারতীয়দের মতোই থাকবে। এরা শরণার্থী কিন্তু যারা ভারতের আর্থিক বোঝা বাড়ায়, তাদের ফিরতেই হবে।
তিনি আরো বলেন, আমাদের প্রথম কাজ ভারতের বেকারত্ব ঘোচানো। তাই অনুপ্রবেশকারীদের কিছুতেই আশ্রয় দেওয়া হবে না।
মোদীর এই ধরনের বক্তব্যের জেরে রাজনৈতিক মহলে অনেকেই তাকে হিন্দুত্বের পোস্টার বয় বলেও কটাক্ষ করেন। আর তা থেকে বেরিয়ে এসে উন্নয়নের পোস্টার বয়ের লক্ষ্যে পৌঁছেতে দ্বিতীয় জনসভা বাবুল সুপ্রিয়ের সমর্থনে আসানসোলে তিনি তুলে ধরেন সংখ্যালঘুদের উন্নয়নের পরিকাঠামো।
প্রধানমন্ত্রী প্রার্থী বলেন, উন্নয়নের দিক দিয়ে গুজরাট বাংলার মুসলিম সম্প্রদায়ের থেকে অনেকটা এগিয়ে। এ প্রসঙ্গে তিনি হজের উদাহরণ টানেন। পাশাপাশি তিনি সংখ্যালঘুদের জন্য কি করেছেন তাও পরিষ্কার করে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ