• শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:৫২ পূর্বাহ্ন |

১২ দলকে সতর্ক করে ইসির চিঠি

ECঢাকা: দশম জাতীয় সংসদ নির্বাচনের পর নির্ধারিত সময়ে নির্বাচনের ব্যয়ের হিসাব জমা না দেওয়ায় আওয়ামী লীগসহ ১২টি রাজনৈতিক দলকে সতর্ক করে চিঠি দিলো নির্বাচন কমিশন (ইসি)।

রোববার ইসি সচিবালয়ের উপ সচিব মিহির সারওয়ার মোর্শেদ স্বাক্ষরিত একটি চিঠি আওয়ামী লীগসহ সংশ্লিষ্ট দলগুলোর সাধারণ সম্পাদক ও মহাসচিবকে পাঠানো হয়।

গণপ্রতিনিধিত্ব আদেশের ৪৪ (সি) বিধি অনুযায়ী, ভোটের ফলাফল গেজেট আকারে প্রকাশের পর ৯০ দিনের মধ্যে দলভিত্তিক নির্বাচনী ব্যয়ের হিসাব জমা দেওয়ার বিধান রয়েছে।

দশম সংসদ নির্বাচনে অংশগ্রহণকারীদের ফল গেজেটে প্রকাশ হয়েছে ৮ জানুয়ারি। তবে কুড়িগ্রাম-৪ আসনের দু’টি কেন্দ্রের পুন:ভোটসহ সর্বশেষ সংসদীয় আসনের গেজেট করা হয় ২৩ জানুয়ারি। সে মোতাবেক ২৩ এপ্রিলের মধ্যে সব দলকে নির্বাচনী ব্যয়ের হিসাব জমা দেয়ার বাধ্যবাধকতা রয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

ইসি সূত্র জানায়, এখনও তাদের হিসাব দেওয়ার সময় রয়েছে। এতে তারা ব্যর্থ হলে দশ হাজার টাকা জরিমানা দিয়ে পরবর্তী ১৫ দিন সময় নিতে পারবে। এরপরও হিসাব দাখিল না করলে নিবন্ধন বাতিল করার বিধান রয়েছে।

দশম সংসদ নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি, জাসদ, তরীকত ফেডারেশন, বিএনএফ, জাতীয় পার্টি-জেপি, গণতন্ত্রী পার্টি, ন্যাপ, গণফ্রন্ট, খেলাফত মজলিস, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট অংশ নিয়েছিলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ