• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:৫৫ পূর্বাহ্ন |

জট খুলল, ব্যবসায়ী আমানউল্লাহ অপহরণের

0101সিসি নিউজ: নারায়ণগঞ্জের বন্দর থেকে ব্যবসায়ী আমানউল্লাহর নিখোঁজ হওয়ার জট খুলেছে। তাকে কেউ অপহরণ করেনি বরং পাওনাদারদের টাকা জোগার করতে না পেরে তিনি গা ঢাকা দিয়েছিলন।
পব্যবসায়ী গাজীপুরে উদ্দেশ্যে বের হওয়া ব্যবসায়ী আমানউল্লাহ নিখোঁজ বা অপহরণ হননি। পাওনাদারদের টাকা জোগার করতে না পেরে তিনি গা ঢাকা দিয়েছিলন।
মঙ্গলবার বিকালে পরিবারের সদস্যদের বরাত দিয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার মোর্শেদ এ তথ্য নিশ্চিত করেন। ব্যবসায়ী আমানউল্লাহ বন্দরের দক্ষিণ মুছাপুরের মিনার বাড়ি এলাকার মৃত মিছির আলীর ছেলে।
তিনি নারায়ণগঞ্জ শহরের ২নং রেল গেইট এলাকায় গেঞ্জির কাপড়ের ব্যবসা করেন। তিনি গাজিপুর থেকে ব্যবসার জন্য মালামাল ক্রয় করে থাকেন।
গত সোমবার সকাল ৬ টার দিকে মাল কেনার জন্য ৪ লাখ টাকা নিয়ে বন্দর থেকে গাজিপুরে রওনা হন। এরপর সকাল ৯ টা থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। গাজীপুরের যে সকল ব্যবসায়ী কাছ থেকে তিনি মালামাল কিনেন তারা জানান, তিনি সেখানেও যাননি।
এ দিকে দুপুর ২টার দিকে আমানউল্লাহর বড় ভাই আমির হোসেনের মোবাইল ফোনে অপরিচিত নম্বর থেকে একটি কল আসে। ফোনে অপরিচিত এক ব্যক্তি আমানউল্লাহকে টঙ্গীতে খোঁজার পরামর্শ দেন।
এরপর টঙ্গী , গাজীপুর এবং এর আশপাশের এলাকায় খোঁজা হয়। কিন্তু তাকে পাওয়া না গেলে পরিবারের সদস্যরা দাবি করেন আমানউল্লাহকে অপহরণ করা হয়েছে।
গত ২৭ এপ্রিল ওয়ার্ড কমিশনার নজরুল ইসলাম ও প্রবীণ আইনজীবী চন্দন সরকারসহ সাত জনকে অপহরণ করে হত্যা করা হয়।
এ ঘটনা নিয়ে সারা দেশে তোলপাড় চলাকালে ব্যবসায়ী সাইফুল ইসলাম অপহৃত হলে ব্যাপক ক্ষোভ তৈরি হয় নারায়ণগঞ্জে। তবে তাকে সাভারের নবীনগরে অপহরণকারীরা ছেড়ে যায়।
এরই মধ্যে সোমবার ব্যবসায়ী আমানউল্লাহর নিখোঁজের খবর আসলে ফের চাঞ্চল্য সৃষ্টি হয়। অনেকটাই চাপের মুখে পড়ে নারায়ণগঞ্জের আইন-শৃঙ্খলা বাহিনী।
আমানউল্লাহকে উদ্ধারের জন্য ব্যাপক তৎপরতা চালানোর পর ওসি মোর্শেদ জানান স্বস্তির খবর। মঙ্গলবার রাতের মধ্যেই আমানউল্লাহ বাড়ি ফিরে আসবেন বলে পরিবারের লোকদের আশ্বস্ত করেছেন ।
পরিবারের সদস্যদের বরাত দিয়ে ওসি আকতার মোর্শেদ জানান, ‘আমানউল্লাহ পাওনাদারদের টাকা জোগাড় করতে না পেরে গা ঢাকা দিয়েছে। আমানউল্লাহ সম্প্রতি মালয়েশিয়া থেকে ফেরত এসেছে, আবারও মালয়েশিয়ার যাওয়া জন্য পাসপোর্ট প্রস্তুত করেছে। আমানউল্লাহর পরিবার তার সাথে যোগাযোগ করলে পরিবারের সদস্যদের কাছে তিনি এসব কথা জানান।’
তার পরিবারের পক্ষ থেকে তাকে ফিরে আসার জন্য অনুরোধ করা হয় এবং তার পাওনাদারের পাওনা টাকা পরিশোধের আশ্বাস দিলে আমানউল্লাহ মঙ্গলবার রাতের মধ্যে ফিরে আসবে বলে তিনি পরিবারের সদস্যদের আশ্বস্ত করেন
উৎসঃ   অনলাইন বাংলা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ