• বুধবার, ২৯ জুন ২০২২, ০১:৪১ অপরাহ্ন |
শিরোনাম :
ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জয়পুরহাট বিনা খরচে আইনের সেবা পেতে সেমিনার শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ

দিনাজপুরে ৩ দফা দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

Manob bondonদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর সরকারী কলেজের শিক্ষার্থীরা নন-মেজর রসায়ন র্পাট-২ পরীক্ষা বাতিল করে সিলেবাসের সাথে সঙ্গতির্পূণ প্রশ্নপত্র প্রণনয়ন করে পুনরায় পরীক্ষা গ্রহণসহ ৩ দফা দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন পালন করেছে ও স্মারকলিপি দিয়েছে।
সোমবার দুপুরে দিনাজপুর সরকারী কলেজের অর্নাস দ্বিতীয়বর্ষের (২০১০-১১ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীরা গত ২৬ এপ্রিল অনুষ্ঠিত প্রানিবিদ্যা, উদ্ভীদবিদ্যা, গনিত ও পদার্থ বিজ্ঞান শিক্ষার্থীদের রসায়ন নন-মেজর পার্ট-২ পরিক্ষা বাতিলের দাবীতে কলেজ ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে দিনাজপুর প্রেসকাবের এসে মানববন্ধন করে। পরে তারা কলেজের অধ্যক্ষের নিকট জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবরে স্মারকলিপি প্রদান করে।
শিক্ষার্থীরা স্মারকলিপিতে উল্লেখ করেন, সৃজনশীল পদ্ধতির আনুষঙ্গিক আয়োজন নিশ্চিত না করায় এমনিতেই গত কয়েক বছর ধরে ফলাফল বির্পযয় ঘটছে। উপরন্তু গত ২৬ এপ্রিল অনুষ্ঠিত হয় প্রানিবিদ্যা, উদ্ভীদবিদ্যা, গনিত ও পদার্থ বিজ্ঞান শিক্ষার্থীদের রসায়ন নন-মেজর পার্ট-২ পরিক্ষা। যার প্রশ্নপত্রের সঙ্গে সিলেবাসের অসঙ্গতিপূর্ণ হওয়ায় নতুন করে ফলাফল বির্পযয়ের আশংকা তৈরী হয়েছে।
শিক্ষার্থীরা জানান, সিলেবাস প্রণেতা, পাঠদানপদ্ধতি, প্রশ্নপত্র প্রণনয়ন ও উত্তরপত্রের মুল্যায়নের ক্ষেত্রে সমন্বয় না থাকায় তৈরী হচ্ছে সংকট। শিক্ষাথীদের দাবীগুলো হচ্ছে গত ২৬ এপ্রিল অনুষ্ঠিত নন মেজর রসায়ন পার্ট-২ পরিক্ষা বাতিল করে সিলেবাসের সঙ্গে সঙ্গতিপূর্ণ প্রশ্নপত্র প্রণনয়ন করে পুনরায় পরীক্ষা গ্রহণ করা, সিলেবাস প্রণনয়ন, পাঠদান পদ্ধতি, প্রশ্নপত্র প্রণনয়ন ও উত্তরপত্র মুল্যায়নের ক্ষেত্রে সমন্বয় সাধন করা ও সৃজনশীল পদ্ধতির আনুষাঙ্গিক আয়োজন নিশ্চিত করা।
প্রেসকাবের সামনে মানববন্ধন শেষে শিক্ষার্থীরা কলেজে ফিরে গিয়ে প্রশাসনিক ভবনে অধ্যক্ষের কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন শিক্ষার্থী নাজির হোসেন, আশরাফুল আহম্মেদ, হাবিবুর রহমান হাবিব, সামিউল ইসলাম, টগর রায়, হিমু, আরিফ সুর্বনা, রেখা প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ