• সোমবার, ২৭ জুন ২০২২, ১১:৩৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

বীরগঞ্জে ইট-ভাটার কারণে পুড়ে গেছে বোরো ক্ষেতের ফসল

Pic-Dinajpur-05বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: বীরগঞ্জে ইট-ভাটার কারণে পুড়ে গেছে প্রায় ৫০০ একর বোরো ক্ষেতের ফসল। প্রতিবাদে মঙ্গলবার সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বীরগঞ্জ-গোলাপগঞ্জ সড়ক অবরোধ করে রাখে তিগ্রস্থ কৃষকেরা।
তিগ্রস্থ কৃষকেরা জানান, উপজেলার নিজপাড়া ইউনিয়নের বীরগঞ্জ-গোলাপগঞ্জ সড়কের পার্শ্বে অবস্থিত ইট-ভাটার কালো ধোওয়ার প্রভাবে এই এলাকার প্রায় ৫০০ একর জমির বোরো ক্ষেতের ফসল পুড়ে গেছে। ক্ষতিগ্রস্থ কৃষকগণ এখন পথে বসার উপক্রম। এ কারণে তাঁরা ক্ষতিপুরণ এবং ফসলী এলাকা হতে ইট-ভাটা সরিয়ে নেওয়ার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন।
বিােভকারী তিগ্রস্থ কৃষক মোঃ তরিকুল ইসলাম, রামপাল রায়,মোঃ মমিনুল ইসলাম, দধিনাথ রায় জানান, অপরিকল্পিত ভাবে গড়ে উঠা ইট-ভাটার কারণে আমরা বিগত বছরেও ক্ষতিগ্রস্থ হয়েছি। অভিযোগ করেও কোন লাভ হয়নি। তাই বাঁচার জন্য রাস্তায় নেমেছি।
সংবাদ পেয়ে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু জাফর, শিক্ষা অফিসার আলাওল হাদী, উপ-সহকারী কৃষি অফিসার মোঃ মুক্তার হোসেন এবং বীরগঞ্জ থানার এসআই লুৎফর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্থ বিােভকারী কৃষকদের সাথে আলোচনায় বসেন।
আলোচনা শেষে বিকেল সাড়ে ৫টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু জাফর ইট-ভাটা মালিককে ৭ দিনের মধ্যে ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপুরণ দিতে নির্দেশ প্রদান করেন এবং যদি ব্যর্থ হয় তাহলে আইনগত ব্যবস্থা গ্রহণ করে কৃষকদের তিপুরণ দেওয়া হবে। বিক্ষোভকারীদের উদ্যেশ্যে মাইকের মাধ্যমে এমন ঘোষনা দিলে বিক্ষোভকারী কৃষকরা রাস্তা অবরোধ প্রত্যাহার করে নেয় কিন্তু ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত জ্যোস্না ব্রিক্স অবরোধ করে রাখবেন বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ