• বুধবার, ২৯ জুন ২০২২, ০১:০৭ অপরাহ্ন |
শিরোনাম :
ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জয়পুরহাট বিনা খরচে আইনের সেবা পেতে সেমিনার শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ

খালেদার জব্দ ব্যাংক অ্যাকাউন্ট চালুর সিদ্ধান্ত

khaleda_zia_press_relese_34858ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জব্দ ব্যাংক অ্যাকাউন্টগুলো খুলে দেওয়ার ব্যাপারে শীঘ্রই সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছে এনবিআর। এনবিআর এর চেয়ারম্যান মো. গোলাম হোসেন বুধবার তাদের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান। এ ব্যাপারে পেপারওয়ার্ক শুরু হয়েছে, শিঘ্রই সিদ্ধান্ত জানানো হবে বলেও তিনি বলেন।

জানা গেছে, বেগম খালেদা জিয়ার জব্দকৃত ৮টি ব্যাংক হিসাব খুলতে নানা টানাপড়েন চলছে অর্থ মন্ত্রণালয় ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) মধ্যে। কোনো কর মামলা না থাকা সত্ত্বেও বিগত ৭ বছর যাবৎ ওই ব্যাংক হিসাবগুলো জব্দ রয়েছে। ২০০৭ সালের শেষের দিকে এ ব্যাংক হিসাবগুলো জব্দ করেছিল এনবিআর।

তখনকার ১/১১ তত্ত্বাবধায়ক সরকার বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বেগম খালেদা জিয়ার ব্যাংক হিসাবগুলো জব্দ করে। পরে সালে আ’লীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যাংক হিসাব খোলা হলেও, জব্দ রয়েছে বেগম খালেদা জিয়ার হিসাব।

অন্যদিকে টাকা তুলতে না পারায় সম্প্রতি বাড়ি ভাড়া মেটাতে সমস্যায় পড়েন তিনবারের প্রধানমন্ত্রী ও সাবেক রাষ্ট্রপতির স্ত্রী বেগম খালেদা জিয়া। বিষয়টি গত মাসে গণমাধ্যমে প্রকাশ পেলে প্রতি মাসে খরচ বাবদ একটা নির্দিষ্ট অংকের টাকা তোলার অনুমতি দেওয়া হয় তাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ