• সোমবার, ২৭ জুন ২০২২, ১১:৫৪ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

ডোমারে হতদরিদ্রের সঞ্চয়ের টাকা আত্মসাত

Takaডোমার (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডোমারে প্রায় ১৬৪ জন হতদরিদ্রের সঞ্চয়ের প্রায় দুই লক্ষ টাকা আত্মসাৎের অভিযোগ মিলেছে।এ ব্যাপারে ডোমার থানায় মামলা দায়ের করা হয়েছে।
সূত্রে মতে, উপজেলার  বোড়াগাড়ী ইউনিয়নে নয়ানী বাগডোকরা (বসন্ততলা) ০৫ নং ওয়ার্ডে এলাকার ১৬৪ জন হতদরিদ্র সদস্য বসন্ততলা মাছুর মোড় সমবায় সমিতি নামে একটি সমবায় সমিতি গঠন করে ২০১০ সালে নভেম্বর মাসে। ১১ জন সদস্যকে নিয়ে একটি কার্যনিবার্হী  কমিটি গঠন করা হয়। এদের মধ্যে ননী গোপালকে সভাপতি, অনাথ চন্দ্র রায় কে সাঃ সম্পাদক,  রুহিনী কান্ত বম্মর্নকে কোষাধাক্ষ্য করে সমিতির যাবতীয় আর্থিক লেনদেন বিষয়ে দার্য়িত্ব প্রদান করা হয়। সকল সদস্য প্রতি সপ্তাহের শুক্রবার দশ টাকা কোষাধাক্ষের নিকট জমা  দেওয়া হয়। যাহা সপ্তাহের জমাকৃত টাকা ডোমার শহরস্থ সোনালী ব্যাংকের একাউন্টের মাধ্যমে জমা দেওয়ার সিন্ধান্ত হয়। কিন্তু সমিতি গঠনের পর হতে সোনালী ব্যাংকে একাউন্ট খোলার ব্যবস্থা না করিয়া তারা নিজেদের নিকট টাকা জমা রাখতে থাকলে সকল সদস্য আলোচনা করলে তারা ব্যবস্থা নিবে বলে তালবাহানা করতে থাকে । এমনাবস্থায় দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পর গত ২০১০ ইং হতে ২০১২ সালের জানুয়ারীর ৩০ তারিখ পযর্ন্ত   সমিতিতে পাশ বইয়ের মাধ্যমে  এক লক্ষ  ৯৯ হাজার আট শত টাকা জমা হয়। সমিতির সভাপতি, সাঃ সম্পাদক, কোষাধাক্ষ্য গন টাকা আত্মসাৎ করার জন্য  সমিতির সকল প্রকার কার্যক্রম, সাপ্তাহিক সভা বন্ধ রাখে। তাহাদেরকে টাকা জমা দেওয়ার কথা বার বার বলা হলেও তারা টালবাহানা করে সময় ক্ষেপন করতে থাকে । পরবর্তীতে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে অভিযোগ দেওয়া হলে পরিষদ থেকে বার বার নোটিশ প্রদান করলেও তারা হাজির হয় নাই। সদস্যরা পরবর্তীতে আরো যোগাযোগ করলে তারা ভয় ভীতি ও হুমকি প্রদশর্ন করে। এ ব্যাপারে বসন্ততলা মাছুর মোড় সমবায় সমিতির সহ- সভাপতি বৈকুন্ঠ রায় বাদী হয়ে ডোমার থানায় মামলা করে ।
এ ব্যাপারে বোড়াগাড়ী ইউপি চেয়ারম্যান ইসহাক আলী জানান, অভিযোগটি শতভাগ সত্য। কিন্তু আমার আওতার বাহিরে হওয়ায় থানার সংগে কথা বলেছি, থানা মামলা নিয়ে দুদকে পাঠিয়েছে।
ডোমার থানার মামলার তদন্ত কর্মকর্তা আইয়ুব আলী জানান, ওটা দুদক তফশীলভুক্ত মামলা হওয়ায় আমরা দুদকে পাঠিয়েছি। মামলাটি দুদকই তদন্ত করবে ।
বোড়াগাড়ী ইউনিয়নে নয়ানী বাগডোকরা বসন্ততলা মাছুর মোড় সমবায় সমিতির সভাপতি ননী গোপাল  ও সাঃ সম্পাদক  অনাথ চন্দ্র রায় ও কোষাধাক্ষ্য রুহিনী কান্ত রায় সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হন নাই ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ