• শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:২০ পূর্বাহ্ন |

দিনাজপুরে অবৈধ ওষুধ কারখানার সন্ধান ॥ আটক এক

Dinajpur mapদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে আবারো নকল ওষুধ কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। শহরের বড়বন্দর এলাকায় অভিযান চালিয়ে এই অবৈধ ও নকল ওষুধ কারখানার সন্ধান পায় র‌্যাব সদস্যরা।
বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম টলস্টয়’র নেতৃত্বে দিনাজপুর শহরের বড়বন্দর এলাকার দেবেশ চন্দ্র রায়ের বাড়ীতে অভিযান চালায় র‌্যাবের সদস্যরা। এ সময় দেবেশ’র “রেড হর্স” নামক অনুমোদনহীন কারখানা হতে ভি-কিং সফটজেল ক্যাপসুল, ভি-কিং সিরাপ, সি-কিং সফটজেল ক্যাপসুল, এইচপিএন-৪ সফটজেল ক্যাপসুলসহ ১০ প্রকারের অবৈধ ও ভেজাল ওষুধ জব্দ করা হয়। পরে ভেজাল ও অনুমোদনহীন ওষুধ সরবরাহ করার অভিযোগে কারখানার মালিক দেবেশ চন্দ্র রায়কে আটক করে র‌্যাব।
দিনাজপুর ড্রাগ সুপার আব্দুল মালেক জানান, এই অবৈধ ও ভেজাল ওষুধ খেয়ে রোগিরা সুস্থ হওয়ার পরিবর্তে আরো বেশী অসুস্থ হয়ে পড়ে। ফলে রোগিরা মারাত্বক স্বাস্থ্য ঝুঁিকতে ভোগে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম জানান, আমরা গত এক মাসে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩টি অবৈধ ও ভেজাল ওষুধ কারখানার সন্ধান পেয়েছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে। খবর পেলে সাথে সাথে এসব অবৈধ ও ভেজাল কারখানার মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে দিনাজপুর র‌্যাবের ইনচার্জ মেজর খালিদ, র‌্যারের এএসপি আসলাম হোসেন, দিনাজপুর জেলা ড্রাগ সুপার আব্দুল মালেকসহ অন্যান্য কর্মকর্তারা অংমগ্রহন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ