• বুধবার, ২৯ জুন ২০২২, ০১:০৪ অপরাহ্ন |
শিরোনাম :
ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জয়পুরহাট বিনা খরচে আইনের সেবা পেতে সেমিনার শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ

কর আদায়ে ইনসেনটিভ বন্ধের প্রস্তাব

FBCCIঢাকা: কর আদায়ে কর্মকর্তাদের ক্যাশ ইনসেনটিভ দেওয়ার প্রথা বন্ধ করার প্রস্তাব দিয়েছেন এফবিসিসিআই’র সাবেক প্রথম সহ-সভাপতি কামাল উদ্দিন আহমদ।
রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বৃহস্পতিবার দুপুরে জাতীয় রাজস্ব বোর্ডের পরামর্শ কমিটির ৩৫তম সভায় এ প্রস্তাব দেন তিনি।
কামাল উদ্দিন আহমদ বলেন, কাস্টমসের গোয়েন্দা ইউনিট হঠাৎ করেই বিভিন্ন কারখানায় অভিযান পরিচালনা করে সব কাগজ-পত্র নিয়ে এসে একটি নির্দিষ্ট পরিমাণ শুল্ক ধরিয়ে দেয়। এ টাকা আদায় হলে তার ১০ শতাংশ সংশ্লিষ্ট কাস্টম কর্মকর্তাকে দেওয়া হয়। এ ধরনের ঘটনা অনভিপ্রেত। যদি শুল্ক ফাঁকির ঘটনা ঘটে তা আদায় করে পুরোটা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া উচিত। তা না হলে ব্যবসায়ীরা অযথা হয়রানির শিকার হন। এ ছাড়া স্বনির্ধারিত পদ্ধতিতে প্রদত্ত আয়করের প্রশ্ন করা হচ্ছে, যা উচিত নয়।
সভায় প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও বিশেষ অতিথি হিসেবে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আব্দুল মান্নান উপস্থিত ছিলেন। সভাপতি ছিলেন এফবিসিআই সভাপতি কাজী আকরামউদ্দিন আহমদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ