• সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:২৪ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

চিরিরবন্দরে বালু উত্তোলনকে কেন্দ্র করে ইজারাদার-গ্রামবাসী সংঘর্ষ

Songorso-1দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দরে বালু উত্তোলনকে কেন্দ্র করে ইজারাদার-গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। গত বুধবার সকাল ১১টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সংশ্লিষ্ট ইজারাদার বালু মহালে বালু উত্তোলন করতে গেলে গ্রামবাসীরা তাদের ধাওয়া দিলে উভয় পরে সংঘর্ষ সৃষ্টি হয়। সংঘর্ষে উভয়পক্ষে ৭ জন আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
সূত্র জানায়,  চিরিরবন্দর উপজেলার পুনট্টি ইউনিয়নের খামার কৃষ্ণপুর গ্রামের পাশে আত্রাই নদীর পাড় হতে বালু উত্তোলন করায় নদীর পাশের ফসলি জমি, গ্রামের ঘর-বাড়ি, নদী গর্ভে বিলীন হওয়ার আশংকায় গ্রামবাসী স্থানীয় ইউপি চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও দিনাজপুর জেলা প্রশাসক অফিসে ওই বালু মহাল ইজারা না দেয়ার জন্য আবেদন করে। কিন্তু গ্রামবাসীর আবেদনে সাড়া না দিয়ে কিন্তু বালু মহাল ইজারা সংক্রান্ত “জেলা বালু মহাল ব্যবস্থাপনা কমিটি” গত ১৬ মার্চ বালু মহাল ইজারা প্রদান করলে স্থানীয় গ্রামবাসী তীব্র ক্ষোভ প্রকাশ করে। গত ১৯ মার্চ ইজারাদার বালু মহালে বালু উত্তোলন করতে গেলে গ্রামবাসী প্রতিরোধ করতে গেলে উভয় পরে মধ্যে সংঘর্ষ হয়। এতে ৭জন আহত হলে থানায় মামলা হয়।
গত ৪ মে ইজারাদার পুনরায় বালু উত্তোলন করতে গেলে উভয় পরে মধ্যে পুনরায় সংঘর্ষ বাধে। এই বালু উত্তোলনের ঘটনাকে কেন্দ্র করে যে কোন সময় বড় ধরনের সংঘর্ষ ঘটতে পারে। তাই এ ব্যপারে সংশিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দ্রুত প্রশাসনিক গ্রহনের জন্য জেলা প্রশাসকের হস্তপে কামনা করেছেন গ্রামবাসী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ