• সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:০৬ অপরাহ্ন |

না’গঞ্জে ৭ খুন মামলার তদন্ত কর্মকর্তা বদল

timthumb.phpনারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলামসহ ৭ জনকে অপহরণ ও হত্যা মামলার তদন্ত কর্মকর্তা বদল করা হয়েছে। বাদীর আপত্তিতে মামলার তদন্ত কর্মকর্তাকে পরিবর্তন করা হয়েছে বলে বুধবার রাতে জানিয়েছেন জেলা পুলিশ সুপার খন্দকার মহিদ উদ্দিন। তিনি বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করতে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। তিনি বলেন, আমরা চেষ্টা করছি সবচেয়ে ভালো তদন্ত কর্মকর্তাকে দিয়ে এটি তদন্ত করানোর জন্য, যাতে আমরা সুন্দর একটি তদন্ত প্রতিবেদন বিজ্ঞ আদালতে দিতে পারি। লোম হর্ষক এ হত্যাকাণ্ডের পর নারায়ণগঞ্জে আসা জেলা গোয়েন্দা পুলিশের ওসি মামুনুর রশিদ মণ্ডলকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে বলেও জানান তিনি।
বুধবার রাতে খন্দকার মহিদ উদ্দিন সাংবাদিকদের বলেন, নজরুল ইসলামের পরিবারের সদস্যরা অভিযোগ জানানোয় মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আব্দুল আউয়ালের জায়গায় নবাগত ওসিকে দায়িত্ব দেয়া হয়েছে। এর আগে মঙ্গলবার নজরুলের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি, তার শ্বশুর শহীদুল ইসলামসহ পরিবারের সদস্যদের নিজের কার্যালয়ে ডেকে কথা বলেন পুলিশ সুপার। সেখান থেকে বেরিয়ে মামলার তদন্ত কর্মকর্তার সঙ্গে এ হত্যাকাণ্ডের মূল সন্দেহভাজন নূর হোসেনের সখ্য থাকার অভিযোগ তোলেন বিউটি।
এদিকে ৭ জনকে অপহরণ ও হত্যার ঘটনায় র‌্যাবের সংশ্লিষ্টতার অভিযোগ ওঠায় নারায়ণগঞ্জে র‌্যাবের তৎকালীন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মাহমুদসহ ৩ কর্মকর্তাকে চাকরিচ্যুৎ করা হয়েছে। এর আগে তাদের সঙ্গে নারায়ণগঞ্জের সে সময়ের পুলিশ সুপার, দুই থানার ওসি এবং জেলা প্রশাসককে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। জানা যায় ফতুল্লা মডেল থানার এসআই ফজলুল হক তালুকদার প্রথমে মামলা তদন্তের দায়িত্বে ছিলেন। পরে জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (তদন্ত) আব্দুল আউয়ালকে এ দায়িত্ব দেয়া হয়।
গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল, আইনজীবী চন্দন কুমার সরকারসহ ৭ জন অপহৃত হওয়ার ৩দিন পর শীতলক্ষ্যা নদীতে তাদের লাশ পাওয়া যায়। তাদের অপহরণের পরই আরেক কাউন্সিলর ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি নূর হোসেনকে প্রধান আসামি করে একটি মামলা করেন নজরুলের স্ত্রী। তবে লাশ পাওয়ারও ৩ দিন পর নূর হোসেনের বাড়িতে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। তার বাড়ি থেকে একটি মাইক্রোবাস জব্দ ও কয়েকজনকে আটক করা হলেও তাকে পায়নি পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ