• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

শাহবাগে মুখোমুখি সমাবেশ করেছে গণজাগরণ মঞ্চের দুটি পক্ষ

Gonoঢাকা: দাবি এক হলেও একই স্থানে আলাদা সমাবেশ করছে যুদ্ধাপরাধের বিচারের দাবিতে গড়ে ওঠা গণজাগরণ মঞ্চ। যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিল নিষ্পত্তি ও জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর মামলার রায় দ্রুত দেয়ার দাবিতে বৃহস্পতিবার বিকাল থেকে শাহবাগে মুখোমুখী অবস্থান নিয়েছে মঞ্চের দুটি পক্ষ। বিকাল ৫টার দিকে মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের নেতৃত্বে মঞ্চের নেতাকর্মীরা জাতীয় জাদুঘরের মূল ফটকের ডান পাশে সমাবেশ শুরু করে।

এর আগেই বিকাল সাড়ে ৪টার দিকে কামাল পাশা চৌধুরীর নেতৃত্বে মঞ্চের অপর অংশটি জাদুঘরের বামপাশে জড়ো হয়ে সঙ্গীত পরিবেশনা শুরু করে। তবে দুপক্ষই তাদের মাইক পরস্পরের দিকে ঘুরিয়ে কর্মসূচি চালিয়ে যাচ্ছে। এনিয়ে দুপক্ষের মধ্যে কিছুটা উত্তেজনা থাকলেও সন্ধ্যা পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার বিকাল ৪টায় শাহবাগের প্রজন্ম চত্বরে সমাবেশ ডাকেন ইমরান এইচ সরকার।

যুদ্ধাপরাধের সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলনের এক বছরের মাথায় গণজাগরণ মঞ্চে ‘কোন্দল’ সৃষ্টির প্রেক্ষাপটে এই সমাবেশ ডাকা হয়েছে। গণজাগরণ মঞ্চের আন্দোলনে থাকা একটি অংশ গত মাসে ইমরানকে বহিষ্কার করেন। তার আগে শাহবাগে এক দফা মারামারির পর পাল্টপাল্টি মামলাও হয়। ইমরানবিরোধীদের অভিযোগ, তিনি কারো মতামতের তোয়াক্কা না করে কাজ করছেন।

অন্যদিকে শুরু থেকে মঞ্চের মুখপাত্রের দায়িত্ব পালন করে আসা ইমরানের অভিযোগ, শুরুতে সমর্থন দিলেও ক্ষমতাসীন আওয়ামী লীগ এখন মঞ্চের আন্দোলন বন্ধ করে দিতে চাইছে। শুক্রবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডা. মিলন হলে মঞ্চের যৌথসভা ডেকেছেন ইমরান, যেখানে গণজাগরণ মঞ্চের দীর্ঘ ১৫ মাসের আন্দোলনে সম্পৃক্ত সব সামাজিক, সাংস্কৃতিক, ছাত্র, নারী, শিশু-কিশোর, স্বেচ্ছাসেবী, শ্রমিক ও পেশাজীবী সংগঠন উপস্থিত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ