• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৬:১৩ পূর্বাহ্ন |

তারাগঞ্জে বাল্যবিয়ে দেয়ার সময় ৩ জনের কারাদন্ড

Adalot (2)সিসি নিউজ: বাল্যবিয়ে দেওয়ার সময় বিয়ের আসর থেকে বরের বাবা, কনের বাবা ও মৌলভীকে আটক করে প্রত্যেককে ১০দিন করে কারাদন্ড দেয়া হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১১টায় রংপুরের তারাগঞ্জ উপজেলার হাড়িয়ারকুঠি ইউনিয়নের মেনানগর বড়বাড়ী গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, ওই গ্রামের সাদেকুল হোসেনের মেয়ে শারমিন নাহার চাঁন্দেরপুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী। শারমিনের মতামতের বিরুদ্ধে তাঁর পিতা-মাতা বিয়ে ঠিক করেন। দুই লাখ টাকা যৌতুক মেনে নিয়ে তার বিয়ে ঠিক করা হয়েছিল ওই ইউনিয়নের তেলীপাড়া গ্রামের আনারুল হকের ছেলে নুর আমিনের (২০) সাথে।

গতকাল সকালে বর ও তার লোকজন আসলে বিয়ে পড়ানোর আয়োজন করা হয়। কিন্তু মেয়েটি তার এক বান্ধবীর মুঠোফোনে ঘটনাটি ইউএনও গোলাম মওলাকে জানায়। ইউএনও নির্দেশে হাড়িয়ারকুঠি ইউনিয়নের চেয়ারম্যান কুমারেশ রায় একদল গ্রাম্যপুলিশ নিয়ে মেয়েটির বাড়িতে যান।

ঘটনার সত্যতা পাওয়ায় কনের বাবা, বরের বাবা ও মৌলভী মনছুর আলীকে আটক করে হাড়িয়ারকুঠি ইউনিয়ন পরিষদে নিয়ে আসেন। কিন্তু বর কৌশলে পালিয়ে যায়।

পরে দুপুর ২টায় ইউএনও এবং তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান ইউনিয়ন পরিষদ যান। সেখানে ইউএনও ভ্রাম্যমান আদালত বসিয়ে আটক ৩জনের প্রত্যেককে ১০দিন করে কারাদন্ড দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ