• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৩:১১ পূর্বাহ্ন |
শিরোনাম :

অরাজক পরিস্থিতি সৃষ্টিতে স্বাধীনতাবিরোধীরা দায়ী

Nurসিসি নিউজ: সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন ’বর্তমানে আমরা বড় ধরনের সঙ্কটের মধ্য দিয়ে সময় পার করছি। এজন্য দায়ি ধর্মান্ধ ও সাম্প্রদায়িক শক্তির উত্থান। মৌলবাদী এ শক্তির উত্থান মেনে নেয়া যায় না। স্বাধীনতা বিরোধী চক্রের কারণেই সাম্প্রদায়িক শক্তি দেশে অরাজক পরিস্থিতির সৃষ্টি করছে। তাদের এই অপতৎপরতা কোনভাবেই মেনে নেয়া যায় না। এক্ষেত্রে সাংস্কৃতিক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুত হয়ে সম্মিলিতভাবে এদের প্রতিহত করতে হবে।’

শনিবার তিনদিনব্যাপি রবীন্দ্র উৎসবের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ খুলনার ডুমুরিযা উপজেলা শাখা আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কামরুল ইসলাম।

সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, স্বাধীনতাবিরোধী চক্র আজ দেশের বিভিন্ন মাধ্যমে ঢুকে পড়েছে। বাস্তবতাকে অস্বীকার করা যাবে না। এ দেশের মানুষ অত্যন্ত সহজ-সরল, তারা ধর্মভীরুও। তাই তাদের ধর্মের নামে সহজে বিভ্রান্ত করা যায়। কবিগুরু রবীন্দ্র নাথ ঠাকুর আমাদের সব সঙ্কট উত্তরণে সহজ দিক নির্দেশনা দিয়েছেন। রবীন্দ্র নাথের নির্দেশনা অনুয়ায়ি পথ চললে সব সঙ্কট উত্তরণ সম্ভব।’

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও সংস্কৃতি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সরকারকে সহযোগিতা করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী স্থানীয় সংসদ সদস্য নারয়ণ চন্দ্র চন্দ। অন্যদের মধ্যে বক্তব্য দেন- খুলনা জেলা প্রশাসক আনিস মাহমুদ, পুলিশ সুপার হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাখাওয়াত হোসেন, ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান খান আলী মুনসুর, উপজেলা নির্বাহী অফিসার মো. সামছু দ্দৌজা প্রমুখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

গত ৮ মে বৃহস্পতিবার কবিগুরু রবীন্দ্র নাথ ঠাকুরের ১৫৩তম জন্ম জয়ন্তি পালন উপলক্ষে রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ ডুমুরিয়া শাখা তিনদিন ব্যাপি রবীন্দ্র উৎসবের আয়োজন করে। শনিবার ছিল তিনদিন ব্যাপি অনুষ্ঠানের সমাপনী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ