• সোমবার, ২৭ জুন ২০২২, ০৭:৫১ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

গরমে চাঙা করবে কোল্ড কফি

Kofiলাইফস্টাইল ডেস্ক: এই গরমে ধোঁয়া ওঠা চা বা কফির প্রতি কারই বা রুচি থাকে? ঠাণ্ডা শরবত বা কোমল পানীয় খেয়ে শরীর জুড়ানোর চেষ্টা করেন অনেকে। কিন্তু তাতে কি ক্যাফেইনের চাহিদা মেটে? এ জন্যই খেতে পারেন কোল্ড কফি। এর জন্য দামি রেস্তোরাঁয় যাওয়ার দরকার নেই। ঘরে একই স্বাদের কোল্ড কফি বানাতে পারেন খুব সহজেই।

উপকরণ
ঠাণ্ডা দুধ- ২ কাপ
পানি- ১/২ কাপ
ইনস্ট্যান্ট কফি পাউডার- ৩ চা চামচ
চিনি- ২ টেবিল চামচ
ক্রিম/ ঘন দুধ- ২ টেবিল চামচ
বরফ কুচি

প্রণালী
এক চামচ পানিতে কফি পাউডার ও চিনি মিশিয়ে ফেটিয়ে নিন। বাকি পানি গরম করে ফুটন্ত জলে ফেটানো কফি মিশিয়ে নামিয়ে নিন ও ঠাণ্ডা করে নিন। ব্লেন্ডারে কফি ও ঠাণ্ডা দুধ ভালো করে ব্লেন্ড করুন। এর মধ্যে ১ টেবিল চামচ ক্রিম ও বরফ কুচি দিয়ে আরও একবার ভালো করে ব্লেন্ড করুন। লম্বা কাচের গ্লাসে ঢেলে উপরে বাকি ক্রিম ও এক চিমটে গুঁড়ো কফি দিয়ে গার্নিশ করে পরিবেশন করুন চিলড কফি। ব্যবহার করতে পারেন চকলেটও।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ