• শনিবার, ২৫ জুন ২০২২, ১১:৩২ পূর্বাহ্ন |

দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

Dinajpur mapদিনাজপুর প্রতিনিধি: টানা তৃতীয় দিন চলার পর শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন  ধর্মঘট প্রত্যাহার করেছে শ্রমিকরা।
শনিবার বিকেল থেকে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত কোতয়ালী থানায় শ্রমিক ইউনিয়ন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে বৈঠকের পর এ ধর্মঘট প্রত্যাহারে সিদ্ধান্ত হয়। পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ফলে জেলার সকল অভ্যন্তরীন ও দুরপাল্লার বাস চলাচল শুরু করেছে।
ওই বৈঠকে উভয় পক্ষ ভাংচুরের অভিযোগে দায়ের করা মামলা তুলে নিতে সম্মত হয় এবং ক্ষতিগ্রস্ত গাড়ীগুলো নিজ নিজ উদ্যোগে মেরামতের সিদ্ধান্ত গ্রহীত হয়। এর আগে হুইপ ইকবালুর রহিম হাবিপ্রবির শিক্ষার্থীদের সাথে আলাপ করে তাদের অবরোধ কর্মসূচী প্রত্যাহার ও শ্রমিক নেতাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারে রাজি করান। কিন্তু পরিবহন মালিক গ্রুপ অফিসে বৈঠকে হাবিপ্রবির ছাত্ররা উপস্থিত না হওয়ায় পরিবহন ধর্মঘট প্রত্যাহার হয়নি।
উল্লেখ্য, বুধবার বিকেল ৪টায় শহরের কালীতলা এলাকায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩টি বাস ভাঙচুর এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও কর্মচারীদের ওপর হামলা চালায় মোটর শ্রমিকরা। এই ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ ছাত্ররা বিশ্ববিদ্যালয়ের সামনে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে এবং কয়েকটি যাত্রীবাহী বাস ভাঙচুর করে ক্ষতিসাধন করে। রাতে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন এক জরুরি সভায় যাত্রীবাহী বাসে হামলা ও ভাংচুরের প্রতিবাদে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়। ওই রাতে হামলা ও বাস ভাংচুরের ঘটনায় উভয় পৃথক দু’টি মামলা দায়ের করে।
শনিবার বেলা ১ টায় দিনাজপুর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে ইউনিয়নের সভাপতি এম রফিক’র সভাপতিত্বে বৈঠকে বসে। ওই বৈঠকে শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ ফজলে রাব্বি, সহ-সভাপতি সোহরাব হোসেন, যুগ্ম সম্পাদক মোঃ আব্দুল কাইয়ূম, সহ-সাধারণ সম্পাদক মোঃ ইলয়াস হোসেন মুন্না, দপ্তর সম্পাদক সাইফুর রাজ চৌধুরী, অর্থ সম্পাদক আব্দুস সামাদ আলীসহ অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ