• সোমবার, ২৭ জুন ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

দিনাজপুরে পরিবহন ধর্মঘটে বিচ্ছিন্ন

Dormogotদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর শহরে তৃতীয় দিনে গড়িয়েছে মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের ধর্মঘট। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাস ভাংচুর এবং দুই সহকারীকে মারধরকে কেন্দ্র করে শিক্ষার্থীরা পাল্টা গাড়ি ভাংচুর করলে বুধবার রাত থেকে অনির্দিষ্টকালের এ কর্মসূচি শুরু করে শ্রমিকরা।

শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পদক মো. রাব্বি বলেন, শুক্রবার রাতে দিনাজপুর মটর পরিবহন মালিক গ্রুপের কার্যালয়ে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম শ্রমিক নেতাদের সঙ্গে প্রায় দুই ঘণ্টা আলোচনা করেছেন। তবে সেখানে কোনো সমঝোতা হয়নি।

এদিকে শহর থেকে সকল রুটে যাত্রীবাহী বাস বন্ধ এবং দিনাজপুরের সঙ্গে সারা দেশের বাস যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। প্রয়োজনের তাগিদে ব্যক্তিগত উদ্যোগেই গন্তব্যে যেতে বাধ্য হচ্ছেন অনেকে।

বুধবার বিকালে শহরের কালীতলা এলাকায় সাগরিকা পরিবহনের একটি বাস হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের বহনকারী বাসে ধাক্কা দেয়। এতে স্টাফ ও কর্মকর্তারা প্রতিবাদ জানালে পরিবহন শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের বাসের দুই সহকারী রাজু ও আরিফকে মারপিট করে। এরপর বিশ্ববিদ্যালয়ের আরো চারটি বাসে শ্রমিকরা ইট ছুড়লে কর্মচারী ও শিক্ষার্থীসহ অন্তত ছয়জন আহত হন।

এর প্রতিক্রিয়ায় শিক্ষার্থীরা সন্ধ্যায় ক্যাম্পাসের সামনে মহাসড়কে অবস্থান নিয়ে টায়ার জ্বালিয়ে দিনাজপুরের সঙ্গে রংপুর ও ঠাকুরগাঁওয়ের সড়ক যোগাযোগ বন্ধ করে দেয় এবং ওই পথ দিয়ে যাওয়া দুটি গাড়ি ভাংচুর করে। এসব ঘটনার পর থেকে সকল রুটে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেয় মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ