• শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:৩১ পূর্বাহ্ন |

টাকার বিনিময়ে মুক্তিযোদ্ধা সার্টিফিকেট

Sofiঢাকা: বর্তমানে টাকার বিনিময়ে ভুয়া মুক্তিযোদ্ধের সার্টিফিকেট পাওয়া যাচ্ছে মন্তব্য করে সেনাবাহিনির সাবেক প্রধান মেজর জেনারেল শফিউল্লাহ বীর ‍উত্তম বলেছেন এর মাধ্যমে প্রকৃত মুক্তিযোদ্ধাদের অসন্মানিত করা হচ্ছে। রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন-২০১৪ উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। সংবাদ সম্মেলনের আয়োজন করে মেজর (অব:)জিয়াউদ্দিন –মনিরুল হক প্যানেল।

তিনি বলেন, ভুয়া মুক্তিযোদ্ধাদের দাপটে প্রকৃত মুক্তিযোদ্ধারা আজ অবহেলিত। প্রকৃত মুক্তিযোদ্ধারা মানবেতর জীবন যাপন করছে। অথচ ভুয়া মুক্তিযোদ্ধারা সকল সুযোগ সুবিধা গ্রহন করছে। মুক্তিযুদ্ধের সময় যারা তাদের জীবন বাজী রেখে যুদ্ধ করেছে তারা আজ বিভিন্ন নির্যাতনের শিকার।তাদের খোঁজ খবর কেউ নিচ্ছে না।

মুক্তিযোদ্ধা সংসদের সমালোচনা করে সেক্টর কমান্ডার ফোরামের ঢাকা বিভাগীয় প্রধান প্রফেসর আবুল কালাম আজাদ বলেন, মুক্তিযোদ্ধা সংসদ সবসময় সরকারের লেজুরবৃত্তি করছে।এখান থেকে মুক্তিযোদ্ধা সংসদকে বেরিয়ে আসতে হবে।মুত্তিযোদ্ধা সংসদ শুধু মুক্তিযোদ্ধাদের নিয়ে কাজ করবে।তাদেরকে রাজনৈতিক বৃত্তের বাইরে থাকতে হবে।

মুক্তিযোদ্ধাদের ব্যঙ্গ করা হচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেন, যদি কোন মুক্তিযোদ্ধাকে ব্যঙ্গ বা ব্যঙ্গাত্বক ভাষায় কথা বলা হয় তাহলে তাদের জুতাপিটা করতে হবে। মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে অপপ্রচার প্রতিরোধে সকল মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান তিনি।

ক্যাপ্টেন (অব:) শচিন কর্মকার বলেন, বিগত নেতৃবৃন্দের প্রায় সকলের বিরুদ্ধেই মুক্তিযোদ্ধাদের লক্ষ লক্ষ টাকা আত্মসাতের ঘটনা অডিট রির্পোটে আছে।কেউ ৩০টাকার মুত্তিযোদ্ধার আইডি কার্ড ১৫০ টাকায় বিক্রি করেছে। কেউ সংগঠন উন্নয়নের নামে জেলা কমান্ডারদের প্রদত্ত টাকার অর্ধেক নিজের পকেটে ঢুকিয়েছেন।এভাবে বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের মাধ্যমে তারা মুক্তিযোদ্ধা সংসদকে কলঙ্কিত করেছে।

আগামী ৪জুন সারাদেশে মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনে মেজর অব:জিয়াউদ্দিন –মনিরুল হক প্যানেল মুক্তিযোদ্ধাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় স্বচ্ছ দুর্নীতিমুক্ত এবং প্রত্যয়ী ভুমিকা রাখবে বলে মন্তব্য করেন উপস্থিত নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন চেয়ারম্যান পদপ্রার্থী মেজর(অব:)জিয়াউদ্দিন, মনিরুল হক, হাফিজ মাহবুবুর রহমান, নাজমুল হাসান প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ