• সোমবার, ২৭ জুন ২০২২, ০৭:৪৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

তারাগঞ্জে সেতুর রেলিং ভেঙ্গে নৈশ কোচ নদীতে, নিহত ১

SAM_1408রইজ উদ্দিন/সাদেকুল ইসলাম: রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জ উপজেলার ইকরচালী ইউনিয়নের বাড়াতি ব্রিজের রেলিং ভেঙ্গে পঞ্চগড়গামী নৈশ কোচ বাবলু পরিবহণ যমুনেশ্বরী নদীতে পড়ে গেছে। এতে নবীরন বিবি (৯০) নামক এক বৃদ্ধা নিহত এবং ৪০ জন আহত হয়েছেন। আজ রোববার রাত ৮টার দিকে ওই দুর্ঘটনার ঘটনাটি ঘটে। দুর্ঘটনার পরপরই সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস কর্মীর পাশাপাশি স্থানীয় লোকজন উদ্ধার কাজে অংশ নেয়। রাত সাড়ে ১২টায় এ রিপোর্ট লেখার সময় নদীতে নিমজ্জিত নৈশ কোচটি উদ্ধারে সেনাবাহিনীর সদস্যরা কাজ করছেন।
দুর্ঘটনায় আহত যাত্রী পঞ্চগড় সদরের আব্দুল কুদ্দুস, ওয়াজেদ ও তেঁতুলিয়ার রেয়াজুল জানান, রবিবার রাত ৮টার দিকে  বেপরোয়া গতিতে চলা নৈশ কোচটি ব্রীজের উপর একটি ট্রলিকে সাইড দিতে গিয়ে ব্রীজের রেলিং ভেঙ্গে নদীতে পড়ে যায়। তারা জানায় কোচটি টাঙ্গাইলে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে সেখানে মেরামত করতে ২ ঘন্টা সময় লাগে এবং পরে ওই সময় কাভার করতে চালক বেপরোয়া গতিতে কোচটি চালাতে থাকে। এ সময় যাত্রীরা এমন গতিতে গাড়ী না চালানোর অনুরোধ করলেও তিনি তা কর্ণপাত করেননি।

দুর্ঘটনার পরপরই স্থানীয় লোকজনেআহতের উদ্ধার করে তারাগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখানেই নবীরন বিবি মারা যায়। নিহত নবীরন বিবি পঞ্চগড় জেলার বোদা উপজেলার নয়াদিঘি গ্রামের মৃত আব্দুল খালেকের স্ত্রী। ঢাকায় বড় ছেলের বাসা থেকে নিজ বাড়িতে ফিরছিল। SAM_1409

তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আশিকুল আরেফিন সিসি নিউজকে জানান, ঘটনার পরপরই স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় বীরগঞ্জের শহিদুল (৪০), নব (৩২) ও মনোরঞ্জন (২০), গাজীপুরের আঁখি (৩২) ও ফারুক (৩০), ঠাকুরগাঁয়ের মানিক (৩২), আলমগীর (৪০), জগিন (৩০), শিউলি (২০), সিদ্ধার্ত (৮), জুলফিকার (৪০) ও মাজেদুল (৩৫), পঞ্চগড়ের ওয়াজেদ (২৫) ও রেয়াজুল (৩২) এবং গোবিন্দগঞ্জের মিলন (৩২) কে ভর্তি করায়। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ১৪ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা দীনে আলম জানান, আহত যাত্রীদের অধিকাংশই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি করা হয়। এক প্রশ্নের জবাবে তিনি জানান, কোচটি উদ্ধারের চেষ্টা চলছে। দুর্ঘটনার পর আহতদের উদ্ধারে মহাসড়কে শতশত লোকের উপস্থিতির জন্য যানচলাচলে কিছুটা বিঘ্নিত হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ