• শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:১৪ পূর্বাহ্ন |

নীলফামারীতে ক্ষেত মজুরদের বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত

CPB Leader, Nilphamariনীলফামারী প্রতিনিধি: ভারতের একতরফা তিস্তার পানি প্রত্যাহারের ফলে ক্ষতিগ্রস্ত কৃষক-ক্ষেত মজুরদের ক্ষতি পুরণ প্রদান এবং ৫৪টি নদীর পানির ন্যায্য হিস্যার দাবীতে নীলফামারীতে বিভাগীয় ক্ষেত মজুর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে রবিবার বিকেলে।
নীলফামারী শিশু পার্কে সিপিবি-বাসদ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ।
সিপিবি নীলফামারী জেলা সভাপতি শ্রীদাম দাসের সভাপতিত্বে সমাবেশে বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশিদ ফিরোজ, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য আলতাফ হোসাইন, বাসদ কেন্দ্রীয় সদস্য জাহিদুল হক মিলু, বাসদ নীলফামারী জেলা সংগঠক ইউনুস আলী ও সমাজতান্ত্রিক ক্ষেত মজুর ফ্রন্টের আহবায়ক আব্দুল কুদ্দুস বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ জাফর আহমেদ বলেন, আন্তর্জাতিক সকল রীতিনীতি উপেক্ষা চরম ভাবে উপেক্ষা করে ভারত একতরফা ভাবে তিস্তার পানি প্রত্যাহার করেছে। যার কারণে শুকিয়ে মরছে তিস্তা, ধ্বংস হচ্ছে বাংলাদেশের প্রকৃতি ও পরিবেশ, ভয়াবহ পরিণতির দিকে যাচ্ছে বাংলাদেশের কৃষি।
তিনি বলেন, পানি না পাওয়ায় তিস্তা সেচ প্রকল্পে সুবিধাভোগী কৃষকরা ৫৩৮কোটি টাকা ক্ষতির সম্মুখিন হয়েছেন শুধু কৃষকই নয় তিস্তা অববাহিকা এলাকার গোটা জনপদে সমগ্র ক্ষতি ১০হাজার কোটি টাকা ছাড়িয়ে যাবে।
আর এই পরিবেশ প্রকৃতি ধ্বংস এবং কৃষকের ক্ষতি হলো সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে। এর দায় দায়িত্ব রাষ্ট্র তথা সরকারকেই নিতে হবে। অবিলম্বে ক্ষতিগ্রস্তদের কৃষকদের ক্ষতিপুরণ প্রদানের দাবী জানান সরকারের প্রতি অন্যথায় আন্দোলন চলতেই থাকবে বলে ঘোষণা দেন তিনি।
সমাবেশ শুরুর আগে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন নেতারা। নীলফামারীসহ রংপুর বিভাগের আট জেলা সিপিবি-বাসদ নেতা কর্মীরা অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ