• সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:৩৫ অপরাহ্ন |

মাদারীপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

Dormogotমাদারীপুর : সড়ক-মহাসড়কে অবৈধ নছিমন, করিমন, ভটভটি চলাচলের প্রতিবাদে মাদারীপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। রোববার ভোর থেকে জেলা বাস-মিনিবাস-ট্রাক মালিক সমিতি ও সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এ ধর্মঘটের ডাক দেয়। এদিকে পরিবহন ধর্মঘটের কারণে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।

শ্রমিক সংগঠনের নেতারা অভিযোগ করে বলেন, শ্যালো ইঞ্জিন দিয়ে তৈরি তিন চাকার নছিমন-করিমন, ভটভটি ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে মাদারীপুরে। এসব অবৈধ যান মহাসড়ক এবং অভ্যন্তরীণ সড়কগুলোতে যাত্রী ও মালামাল বহন করে চলে আসছে দাপটের সাথে। যার নেই কোন সঠিক নিয়ন্ত্রণ ব্যবস্থা, রুট পারমিট আর বৈধতা। ফলে দুর্ঘটনায় মানুষের প্রাণহানির সঙ্গে এর কালো ধোয়া ও বিকট শব্দ পরিবেশ দূষিত করছে।

এদিকে শনিবার বিকেলে জেলা প্রশাসক জিএসএম জাফর উল্লাহ ও পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম মালিক সমিতি এবং শ্রমিক ইউনিয়নের নেতাদের সাথে সমঝোতার জন্যে বৈঠক করে। তবে কার্যকরভাবে এসব যানবাহন বন্ধ না করা পর্যন্ত ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা দেন নেতারা।

বৈঠকে এসব অবৈধ যানবাহন বন্ধের দাবিতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি খন্দকার খায়রুল হাসান নিটুল, সহ-সভাপতি ফায়েজুল শরীফ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদার, বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সালাম তালুকদার, লাইন সম্পাদক আবুল কালাম হাওলাদার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ