• বুধবার, ০৮ মে ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

শেষ পর্বে আজ ৪১ আসনে ভোটগ্রহণ

Lok Sovaআন্তর্জাতিক ডেস্ক: আজ সোমবার ভারতের লোকসভা নির্বাচনের নবম ও শেষ পর্বে ৪১টি নির্বাচনী এলাকায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৭টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। তবে উত্তর প্রদেশ ও বিহারের কিছু স্পর্শকাতর এলাকায় ভোট গ্রহণ বিকেল ৪টায় শেষ হবে। এ নির্বাচনী এলাকায় গুলোর মধ্যে রয়েছে, উত্তর প্রদেশের ১৮টি, পশ্চিমবঙ্গের ১৭টি ও বিহারের ৬টি এলাকায় ভোট গ্রহণ করা হবে। আজ যে ৪১টি নির্বাচনী এলাকায় ভোট গ্রহণ করা হবে বারাণসি তার একটি। বিশেষ করে বারাণসি নির্বাচনী এলাকার ভোট যুদ্ধের দিকে পুরো ভারতের মানুষ অধীর আগ্রহে তাকিয়ে আছে। এ নির্বাচনী এলাকাটি ২০১৪ সালের সাধারণ নির্বাচনের সবচেয়ে আলোচিত নির্বাচনী এলাকা। কেননা এ আসন থেকে বিজেপি’র প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদি, আম আদমি পার্টির অরবিন্দ কেজরিওয়াল ও কংগ্রেসের অজয় রায় প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এ এলাকাগুলোতে যে প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে তাদের মধ্যে রয়েছেন, উত্তর প্রদেশে মুলায়ম সিং যাদব ও সড়কমন্ত্রী পি কে সিং। এছাড়া পশ্চিমবঙ্গ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী, তৃণমূল প্রার্থী ও সাবেক মন্ত্রী দীনেশ ত্রিবেদী, নায়ক তাপস পাল ও বিজেপি প্রার্থী জাদুকর পি সি সরকার (জুনিয়র)। এদিকে নির্বাচন কমিশন ভোট গ্রহণ অবাধ ও সুষ্ঠু করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করছে। ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে যেসব এলাকায় ভোটগ্রহণ করা হচ্ছে সেখানকার হোটেল ও আবাসিক কেন্দ্রগুলো বহিরাগত নির্বাচনী ও রাজনৈতিক কর্মীমুক্ত করা হচ্ছে। এ পর্বের নির্বাচনের প্রাক্কালে আন্ত:রাজ্য সীমান্ত এবং নেপালের সঙ্গে বিহারের নির্বাচনী এলাকাগুলোর সীমান্ত বন্ধ করে দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ