• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৫৩ পূর্বাহ্ন |

শাবিতে ছাত্রলীগের তালায় ভিসি আড়াই ঘন্টা অবরুদ্ধ

Uniসিসি নিউজ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে ভিসি প্রফেসর ড. মোঃ আমিনুল হক ভূঁইয়াকে প্রায় আড়াই ঘন্টা অবরুদ্ধ করে রাখে শাখা ছাত্রলীগ। সোমবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠেয় সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি অঞ্জন রায় ও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য উত্তম কুমার দাসের নেতৃত্বে প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে অবস্থান কর্মসূচী পালন করে ছাত্রলীগ নেতা কর্মীরা। প্রশাসনের সাথে দীর্ঘ দুই ঘন্টা আলোচনার পর পর দুপুর একটায় তালা খুলে দেয় ছাত্রলীগ।
প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ সূত্র জানায়, সোমবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ এবং পুর ও প্রকৌশল বিভাগে শিক্ষক নিয়োগে মেধাবী ও যোগ্যদের বাদ দিয়ে শিবিরের সাথে জড়িতদের নিয়োগ দেয়া হয়েছে দাবি করে নিয়োগ বাতিল করার দাবিতে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয় ছাত্রলীগ। এসময় প্রশাসনিক ভবনের ভিতরে অবস্থান করা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়াসহ সকল প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী অবরুদ্ধ হয়ে পড়েন। পরে ১১টায় বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. হিমাদ্রি শেখর রায় সেখানে এসে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস দেন। এসময় ছাত্রলীগ সহ-সভাপতি অঞ্জন রায়ের নেতৃত্বে ভিসিসহ প্রশাসনের কর্তা বক্তিদের সাথে আলোচনা করতে ভিতরে যায় । দীর্ঘ ২ ঘন্টা প্রশাসনের সাথে আলোচনা শেষে দুপুরে ১টায় বাইরে আসেন ছাত্রলীগ নেতারা।
এসময় সহ-সভাপতি অঞ্জন রায় বলেন, প্রশাসন রসায়ন বিভাগ এবং পুর ও প্রকৌশল বিভাগের বাছাইকৃতদের অনুষ্ঠেয় সিন্ডিকেট সভায় উত্থাপন করা হবে না বলে আমাদের আশ্বস্ত করেছে। পরে আমাদের সাথে কথা বলে উক্ত বিভাগের এই নিয়োগ প্রদান করা হবে বলেও জানানো হয়েছে। তাই আমরা আজকের মতো কর্মসূচী স্থগিত করলাম।
এদিকে ছাত্রলীগের প্রশাসনিক ভবনে তালা ও অবরোধের কারণে সকাল ১১টায় বিশববিদ্যালয়ের সিন্ডিকেট সভা শুরু হওয়ায় কথা থাকলেও সিন্ডিকেট সদস্যরা ভিতরে প্রবেশ করতে না পারায় দুপুর দুইটায় সিন্ডিকেট সভা শুরু হয় বলে সূত্র জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ