• সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:৪২ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

আপেল খান হৃদরোগ কমান

imagesস্বাস্থ্য ডেস্ক: প্রযুক্তির এই উৎকর্ষতার সময়ে প্রতিনিয়ত বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে আমাদের শরীর। আর এই রোগের মধ্যে হৃদরোগ অন্যতম। উন্নত বিশ্ব থেকে শুরু করে উন্নয়নশীল প্রতিটি দেশেই হৃদরোগের প্রাদুর্ভাব লক্ষ্য করা যায়। আর এর চিকিৎসা পদ্ধতিও বেশ ব্যয়বহুল। কিন্তু হৃদরোগ হওয়ার আগেই যদি প্রাকৃতিক উপায়ে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা যায় তাহলে দরকার হবে না চিকিৎসকের শরণাপন্ন হওয়া, লাগবে না বাড়তি খরচ। কারণ মাত্র একটি আপেল কমিয়ে দিতে পারে আপনার হৃদরোগের ঝুঁকি।

সম্প্রতি ব্রিটিশ হার্ট ফাউন্ডেশনের একদল বিশেষজ্ঞ জানিয়েছেন যে প্রতিদিন একটি করে আপেল খেলে হৃদরোগের ঝুঁকি অনেক কমে যায়। যেহেতু বয়সে তরুনদের হৃদরোগের আশঙ্কা কম থাকে তাই বয়স্কদের অন্তত দিনে একটি করে আপেল খাওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ দল। বর্তমান মুক্ত বাজার বিশ্বে আপেল এখন সবখানেই পাওয়া যাচ্ছে। নিজের সাধ্যের মধ্যে খুব সহজেই একটি আপেল কিনে খাওয়া যেতে পারে শরীরের সুদূরপ্রসারী ভালোর জন্য। আমাদের মধ্যে শতকরা দশজনের মধ্যে নয়জনই দিনে একবারও ফল খান না। যার কারণে পরিনত বয়সের দিকে এগুবার সঙ্গে সঙ্গে মানুষ হৃদরোগসহ অন্যান্য রোগে আক্রান্ত হয়। সকাল, দুপুর এবং রাতের খাবারের খাদ্য তালিকায় অন্তত একটি ফল রাখুন আর সতেজ থাকুন দীর্ঘদিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ