• শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:৪১ পূর্বাহ্ন |

আর্জেন্টিনা দলে নেই তেভেজ

Tevazখেলাধুলা ডেস্ক: আর্জেন্টিনার সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড় কার্লোস তেভেজকে ছাড়ায় বিশ্বকাপের জন্য ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে দেশটির ফুটবল দলের কোচ আলেজান্দ্রো সাবেলা। তেভেজ কখনোই সাবেলার পছন্দের খেলোয়াড় ছিলেন না। সর্বশেষ তিনি তেভেজকে দলে রেখেছিলেন ২০১১ সালের নভেম্বরে। বলিভিয়ার বিপক্ষে ওই ম্যাচ ১-১ গোলে ড্র করে আর্জেন্টিনা। এরপর তেভেজকে আর দলে ডাকেননি সাবেলা। তেভেজ দেশের হয়ে ৬৪ মাচে করেছেন ১৩ গোল। আর এই মওসুমে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ছেড়ে ইতালির ক্লাব জুভেন্টাসে যোগ দিয়ে বেশ ভালো করেছেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। এই মওসুমে এই ৩৩ বছর বয়স দলের হয়ে করেছেন সর্বোচ্চ ১৯ গোল। কার্লোস তেভেজ সাবেলার দলে জায়গা না পেলেও সেন্ট্রাল ডিফেন্ডার মার্টিন দেমিচেলিস দলে জায়গা করে নিয়ে চমকে দিয়েছেন। তিনি এই মওসুমে প্রথমবারের মতো ইংলিশ ক্লাব ম্যানচিস্টার সিটির হয়ে খেলেছেন। প্রতিপক্ষের জন্য ‘চীনের প্রাচীর’ গড়ে দলকে জিতিয়েছেন মওসুমে প্রিমিয়ার লীগের শিরোপা। এবারের বিশ্বকাপে গ্রুপ পর্বে আর্জেন্টিনা মোটামুটি সহজ প্রতিপক্ষ পেয়েছে। তাদের লড়তে হবে ইরান, বসনিয়া অ্যান্ড হরজেগোভিনা ও নাইজেরিয়ার বিপক্ষে।

আর্জেন্টিনা দল:
গোলরক্ষক: সার্জিও রোমেরো (মোনাকো), অগাস্তিন ওরিয়ন (বোকা জুনিয়র্স) ও মারিয়ানো আন্দুহার (কাতানিয়া)।
ডিফেন্ডার: পাবলো জাাবালেতা (ম্যানচেস্টার সিটি), এজিকুয়েল গ্যারি (বেনফিকা), মার্কোস রোহো (স্পোর্টিং লিসবন), হোসে বাসান্তা (মন্টেরি), নিকোলাস ওতামেন্দি (অ্যাটলেটিকো মিনেইরো), মার্টন দেমিচেলিস (ম্যানসিটি), গ্যাব্রিয়েল মের্সাদো (রিভার প্লেট), লিসান্দ্রো লোপেজ (গেটাফে), হুগো কাম্পানিয়ারো (ইন্টার মিলান) ও ফেদেরিকো ফের্নান্দেস (নাপোলি)।
মিডফিল্ডার: হাভিয়ার মাসচেরানো (বার্সেলোনা), হোসে সোসা (অ্যাটলেটিকো মাদ্রিদ), অগাস্তো ফের্নান্দেস (সেল্টা ভিগো), রিকার্ডো আলভারেজ (ইন্টার মিলান), লুকাস বিগলিয়া (ল্যাজিও), এভার বানেগা (নিওয়েলস ওল্ড বয়েস), ফার্নান্দো গাগো (বোকা জুনিয়স), ম্যাক্সি রদ্রিগেজ (নিওয়েলস ওল্ড বয়েস), এনজো পেরেস (বেনফিকা), ফাবিয়ান রিনাওদো (কাতানিয়া)।
ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), গঞ্জালো হিগুয়েন (নাপোলি) অ্যাঞ্জেল ডি মারিয়া (রিয়াল মাদ্রিদ), রদ্রিগা পালাসিও (ইন্টার মিলান), স্যার্জিও আগুয়েরো (ম্যানসিটি), ইজেকুয়েল লাভেজ্জি (পিএসজি), ফ্রাঙ্কো দি সান্তো (ওয়ের্ডার বার্মান)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ