• শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:১৬ অপরাহ্ন |

পাটগ্রামে সাংবাদিককে লাঞ্ছিত ও হত্যার হুমকি

Lalmonirhat News Picture-1লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রামে সাংবাদিককে লাঞ্ছিত ও প্রাননাশের হুমকির প্রতিবাদে ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে বুধবার দুপুরে উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) স্বারকলিপি দিয়েছে স্থানীয় সাংবাদিকরা। এসময় সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনসহ জীবনের নিরাপত্তা নিশ্চিতেরও দাবি জানান তারা।
স্মারকলিপি প্রদানকালে পাটগ্রাম প্রেসকাবের আহবায়ক এবি সফিউল আলম লাবুসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। পরে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রফিকুল হক ও পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান বিষয়টি সুষ্ঠ তদন্ত সাপেক্ষে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে সহযোগিতার আশ্বাস দেন।
উল্লেখ যে গত ৬ মে সংবাদ বুড়িমারী স্থলবন্দর দিয়ে স্ক্রাপ ঘোষণায় মোটর পার্টস আমদানি নিয়ে দৈনিক বণিক বার্তাসহ বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হয়। এরই জের ধরে ওই পত্রিকার জেলা প্রতিনিধি মোয়াজ্জেম হোসেন ও ইনকিলাব প্রতিনিধি ইফতেখার আহম্মেদকে হত্যার হুমকি দেয় মেসার্স সায়েদ এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতা সায়েদুজ্জামান সায়েদ। শুধু তাই নয় গত ৮ মে রাতে সাংবাদিক মোয়াজ্জেম হোসেন নিজ বাসায় ফেরার পথে শহরের চৌড়ঙ্গীমোড় এলাকায় আওয়ামীলীগ নেতা সায়েদুজ্জামান সায়েদের হাতে লাঞ্ছিত হয়। এসময় তাঁর শার্টের কলার ধরে টানাহেঁচড়া করার চেষ্টা করলে স্থানীয় জনতা এগিয়ে আসে এবং তাকে উদ্ধার করে। এ ঘটনায় গত শুক্রবার সাংবাদিক মোয়াজ্জেম হোসেন জীবনের ও পেশাগত দায়িত্ব পালনের নিরাপত্তা চেয়ে পাটগ্রাম থানায় একটি সাধারন ডায়েরী করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ