• বুধবার, ২৯ জুন ২০২২, ১২:০৭ অপরাহ্ন |
শিরোনাম :
ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জয়পুরহাট বিনা খরচে আইনের সেবা পেতে সেমিনার শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ

পৃথিবীর সবচেয়ে ব্যয়বহুল বাসভবন

antila_1আন্তর্জাতিক ডেস্ক: ভারতের রিলায়েন্স শিল্পগোষ্ঠীর চেয়ারম্যান মুখেশ আম্বানীর মুম্বাইয়ের আকাশচুম্বী বাসভবনটি বিশ্বের সবচেয়ে দামি বাড়ির স্বীকৃতি পেয়েছে।
মার্কিন সাময়িকী ফোর্বস প্রকাশিত জরিপে দেখা যায়, আন্টিলা নামের ২৭ তলার ৪ লাখ বর্গফুটের বাড়িটি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বাসভবন।
আটলান্টিকের একটি পৌরাণিক দ্বীপের নামানুসারে বাড়িটির নাম রাখা হয়েছে।
বাড়িটি তৈরিতে ১০০ কোটি থেকে ২০০ কোটি ডলার (৮,০০০ কোটি টাকা থেকে ১৬,০০০ কোটি টাকা) খরচ হয়েছে বলে জানিয়েছে ফোর্বস।
এই বাড়ির নীচে রয়েছে ৬ তলা বিশিষ্ট পার্কিং, তিনটি হেলিপ্যাড এবং বাড়িটি রক্ষণাবেক্ষণে ৬০০ লোকের প্রয়োজন হয়।
বাড়িটিকে ম্যানহাটানের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সাথে তুলনা করেছে ফোর্বস। ১৭ লাখ বর্গফুটের ওই অফিস ভবনটি তৈরিতে খরচ হয় ২০০ কোটি ডলার। কিন্তু আল-কায়েদার বিমান আক্রমণে সেটি ধ্বংস হয়।
তালিকায় দ্বিতীয় স্থান দখল করেছে ব্রাজিলের সমাজহিতৈষী লিলি সাফ্রার ফ্রান্সের ভিলা লিওপোলডা।
২০ একর জমির ওপর নির্মিত বাড়িটির দাম প্রায় ৭৫ কোটি ডলার।
মার্কিন ব্যবসায়ী ইরা রেনার্টের নিউইয়র্কের বাড়িটি সবচেয়ে ব্যয়বহুল বাড়ির তালিকায় তৃতীয় স্থানে রয়েছে। এর দাম আনুমানিক ৪৮.৫ কোটি ডলার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ