• সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:০২ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

পেটের ভেতর মব ব্যান্ডেজ রেখেই অপারেশন

Dr.সিরাজগঞ্জ: জেলার বেলকুচি উপজেলায় পেটের ভেতর মব ব্যান্ডেজ রেখেই অপারেশন সম্পন্ন করা হয়। এর দেড়মাস পর পুনঃঅপারেশনে মব ব্যান্ডজ ধরা পড়ায় উপজেলা জুড়ে তোলপাড় শুরু হয়েছে।

মঙ্গলবার রাতে অপারেশনের পর রোগীর পেট থেকে এক টুকরা মব ব্যান্ডজ বের করা হয়।

রোগীর স্বজনরা জানান, ওই উপজেলার চালা উত্তরপাড়া গ্রামের আব্দুল মজিদ (৫২) পেটে পাথরজনিত কারণে গত ২৮ মার্চ উপজেলার রেজিস্ট্রেশনবিহীন বেলকুচি মডার্ন হাসপাতালে ভর্তি হন। সেখানে কর্মরত বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের চিকিসৎক লোকমান হোসেন পরীক্ষা-নিরীক্ষা শেষে অপারেশন করেন।

অপারেশন শেষে পেটের ভেতর মব ব্যান্ডেজ রেখে সেলাই করে অপারেশন শেষ করেন তিনি। এতে ভাল হওয়ার পরিবর্তে রোগীর পেটের ব্যাথ্যা বেড়ে যায়। পরে ওই চিকিৎসকের কাছে এসে বিষয়টি জানালে তিনি বিভিন্ন ওষুধ দিয়ে রোগীকে শান্ত করে আসতে থাকেন।

উপায়ন্তর না দেখে দেড় মাস পর পরিবারের সদস্যরা তাকে মঙ্গলবার বিকেলে জেলা শহরের আভিসিনা ক্লিনিকে ভর্তি করান। রাতে সেখানে অপারেশন করে তার পেটের ভিতর থেকে মব ব্যান্ডেজের টুকরা বের করা হয়।

এ বিষয়ে বেলকুচি মডার্ন হাসপাতালের মালিক আব্দুর রহমান জানান, রোগীর পক্ষ থেকে আমাদের কাছে কোনো অভিযোগ দেয়া হয়নি। এ কারণে তার পেটে ব্যান্ডেজ ছিল কি ছিল না তা আমাদের জানা নেই।

চিকিৎসক লোকমানের সঙ্গে যোগাযোগের জন্য ফোন নম্বর চাইলে তিনি বলেন, ‘নম্বর নেই। তিনি আগে এ হাসপাতালে আসতেন, এখন আর আসেন না।’

শহরের আভিসিনা হাসপাতালের পরিচালক ডা. মোসাদ্দেক মাসুম বলেন, মঙ্গলবার রাতে ডা. আশরাফুল ইসলাম পুনরায় রোগীটির অপারেশন করেন। এ সময় তার পেটের ভেতর থেকে মব ব্যান্ডেজের একটি টুকরা বের করা হয়। অপারেশনের সময় চিকিৎসক হয়ত ভুলবশত মব ব্যান্ডেজের গজটি রেখে দিয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ