• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০২:৩৩ পূর্বাহ্ন |
শিরোনাম :

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সাময়িক বরখাস্ত

Saidpur Airport
সিসি নিউজ: সৈয়দপুর ও ঠাকুরগাঁও বিমানবন্দরের দায়িত্বে থাকা ব্যবস্থাপক শহিদুল আলম চৌধুরীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। আর এমন অভিযোগের প্রেক্ষিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ওই ব্যবস্থাপককে সদর দপ্তরে কোজ করে সাময়িক বরখাস্ত করেছে।
নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, শহিদুল আলম চৌধুরী ২০০৯ সালের ১ অক্টোবর সৈয়দপুর ও ঠাকুরগাঁও বিমানবন্দরের ব্যবস্থাপক হিসেবে যোগদান করেন। দীর্ঘ এ সময়ে ওই দুটি বিমানবন্দরের বিভিন্ন কর্মচারীদের ভুয়া ওভার টাইম বিল, রক্ষণাবেক্ষনের সরঞ্জাম ক্রয়, রানওয়ে মেরামত ও ঘাস কর্তনসহ বিভিন্ন খাতের অর্থ আত্মসাৎ এবং অনিয়মের অভিযোগ ওঠে। এ ছাড়া বিমানবন্দরের জনৈক এক কর্মচারী দীর্ঘদিন অনুপস্থিত থাকার পরও তার বেতন-ভাতাদি উত্তোলন করার গুরুতর অভিযোগ রয়েছে। সূত্রটি জানায়, এসব অভিযোগের প্রেক্ষিতে বেসরকারী বিমান চলাচল কর্তৃপক্ষের তদন্ত টিম একাধিকবার সৈয়দপুর বিমানবন্দরে তদন্তে আসেন।
বুধবার সরেজমিনে সৈয়দপুর বিমানবন্দরে গিয়ে দেখা যায়, গত ৩০ এপ্রিল ঢাকা কুর্মিটোলা সদর দপ্তরের কন্টোল টাওয়ারের কর্মকর্তা শাহিন হোসেন নতুন ব্যবস্থাপক হিসেবে বিমানবন্দরে যোগদান করেছেন। অপরদিকে সাবেক ব্যবস্থাপক (ওএসডি) শহিদুল আলম চৌধুরী বিমানবন্দরের বিভিন্ন দপ্তরে যাতায়াত করতে দেখা গেছে। একটি সূত্র মতে, ওই ব্যবস্থাপক সাময়িক বরখাস্তের পর সৈয়দপুর বিমানবন্দরের কতিপয় কর্মকর্তা-কর্মচারীর সাথে সখ্যতা গড়ে তুলে তার বিরুদ্ধে আনীত অভিযোগের প্রমানাদি বিলুপ্ত করার চেষ্টা করছে।
এ ব্যাপারে সৈয়দপুর বিমানবন্দরের সাবেক ব্যবস্থাপক শহিদুল আলম চৌধুরীর সাথে মুঠোফোনে কথা হলে তিনি সংবাদকর্র্মীদের জানান, সৈয়দপুর বিমানবন্দরের কতিপয় কর্মচারী উর্ধতন কর্তৃপক্ষের কাছে তাঁর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ করেছে। এসব অভিযোগের প্রেক্ষিতে বেসরকারী বিমান চলাচল কর্তৃপক্ষ সাময়িক বরখাস্ত করেছে। তবে তিনি তাঁর বিরুদ্ধে কর্মচারীদের আনীত অভিযোগ মিথ্যা, ভিত্তিহীণ ও বানোয়াট বলে উল্লেখ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ