• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন |

সৈয়দপুরে অবাধে চলছে কালো কাঁচযুক্ত গাড়ি

Carসাহবাজ উদ্দিন সবুজ: নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনায় কালো কাঁচের মাইক্রোবাস ব্যবহারের অভিযোগ ওঠার পর মাইক্রোবাস সহ সবধরণের যানবাহন থেকে ১০ মের মধ্যে কালো কাঁচ খুলে ফেলতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে সেই নির্দেশ অমান্য করে সৈয়দপুরে এখনও দেদারছে চলছে কালো কাঁচওয়ালা মাইক্রোবাস। বেঁধে দেয়া সময় শেষ হলেও এসব গাড়ি আটকের জন্য পুলিশের পক্ষ থেকে কোন অভিযান চোখে পড়েনি। এমন কি সরকারি কর্মকর্তা ও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের গাড়ির কালো কাঁচ নামেনি।
শুধু নারায়ণগঞ্জ নয়, সৈয়দপুরে গত ৪ মাসে অপহরণ ও ছিনতাইয়ের ঘটনায় ব্যবহার করা হয়েছে কালো কাঁচ আচ্ছাদিত মাইক্রোবাস। গত ১৯ এপ্রিল ডিবি পরিচয়ে এক ব্যবসায়ীর বৃদ্ধা স্ত্রীর কাছ থেকে অস্ত্রের মুখে স্বর্ণালংকার ছিনতাই করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। তার ৫ দিন পর ব্যবসায়ী আলতাফ হোসেনকে অপহরণ করা হয়। মূলত এসব ছিনতাই ও ডাকাতির ঘটনায় ব্যবহার করা হয় কালো কাঁচ সংবলিত মাইক্রোবাস এমন অভিযোগ সংশ্লিষ্টদের। এসব ঘটনার পর সারাদেশের মত সৈয়দপুরেও দেখা দেয় কালোকাঁচ গাড়ির আতংক। তবে এসব আতংক ও অপহরণকে জিরো টলারেন্সে আনার জন্য কালো কাঁচ আচ্ছাদিত গাড়ির কালো কাঁচ অপসারণে অভিযানে নামার কথা থাকলেও স্থানীয় প্রশাসনকে এ  ব্যাপারে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি। কাঁচ বদলের সময়সীমা পেরিয়ে গেলেও সৈয়দপুরে দেদারছে চলছে কালো কাঁচওয়ালা গাড়ি। এতে আতংক রয়েই গেছে জনমনে। সৈয়দপুরে কালো কাঁচ সংবলিত গাড়ির মধ্যে হুন্দাই, কিয়া, টয়োটার প্রাডো, মিতসুবিশি ও নোহা মডেলের গাড়িগুলোতে বেশির ভাগই কালো কাঁচযুক্ত অবস্থায় রয়েছে। আতংকগ্রস্থ ও ভুক্তভোগীদের মতে, ১ ও ২ নং রেলগুমটির সামনে চেকপোস্ট বসানো হলেই সহজেই ধরা পড়বে সদ্য বিতর্কিত হওয়া এসব গাড়ি। কালো কাঁচ লাগানো যানবাহনের বিরুদ্ধে মোটরযান আইনের ১৫১ ধারায় শাস্তি ও সর্বনিম্ন এক হাজার ২৫০ টাকা  জরিমানার বিধান রয়েছে। কার্যকর পদক্ষেপ নিতে ওই আইন প্রয়োগ ও  পুলিশের নজরদারির দাবী জানিয়েছেন তারা।

এ ব্যাপারে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সহিদার রহমান সিসি নিউজকে জানান, পুলিশের নজরদারি নেই কথাটি ভিত্তিহীণ। ট্রাফিক বিভাগ শহরের মোড়ে মোড়ে এ অভিযান পরিচালনা করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ