• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৩:১৩ পূর্বাহ্ন |
শিরোনাম :

মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনের প্রচারণা জমে উঠেছে : ৪ জুন ভোট

Muktijuddaসিসি নিউজ : মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলসহ দেশের জেলা ও উপজেলা কমান্ডের নির্বাচন বেশ জমজমাট হয়ে ওঠেছে। আগামী ৪ জুন অনুষ্ঠিতব্য এ নির্বাচনে মেজর (অব:) ওয়াকার হাসান ও মহিউদ্দিন আহমেদের নেতৃত্বে একটি, অধ্যক্ষ আবদুল আহাদ চৌধুরী ও শাজাহান মিয়ার নেতৃত্বে একটি এবং মেজর জিয়া উদ্দিন ও মনিরুল হকের নেতৃত্বে একটিসহ মোট ৪টি প্যানেল কেন্দ্রীয় পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মুক্তিযোদ্ধারা সরাসরি ভোট দিয়ে কেন্দ্রীয় থেকে তৃণমূল পর্যায় পর্যন্ত তাদের প্রতিনিধি নির্বাচন করবেন। এরমধ্যে কেন্দ্রীয় পর্যায়ে ৪১ সদস্য, জেলা পর্যায়ে ১৭ এবং উপজেলায় ১১ সদস্য বিশিষ্ট মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল গঠিত হবে।
ইতোমধ্যে এ নির্বাচনকে ঘিরে দেশের মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে বেশ উৎসাহ উদ্দিপনার সৃষ্টি হয়েছে। এবারের নির্বাচনে মোট ১ লাখ ৫২ হাজার ৭৮ জন মুক্তিযোদ্ধা ভোটার তালিকাভুক্ত হয়েছেন বলে মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন ২০১৪ -এর প্রধান সমন্বয়কারী মো.আকরাম হোসেন জানিয়েছেন। বৃহস্পতিবার চেয়ারম্যান পদে মেজর জেনারেল (অবঃ) হেলাল মোর্শেদ খান বীর বিক্রম তার নেতৃত্বাধীন প্যানেলের প্রার্থী তালিকা প্রকাশ করেছেন।
তার প্যানেলে ভাইস চেয়ারম্যান পদে মোঃ ওয়াহিদুর রহমান, ইসমত কাদির গামা, কর্ণেল মোঃ মাহমুদল হক, মোঃ সালাহউদ্দিন, ডা. মোঃ আঃ ছালাম খান, এস. এম. মর্তুজা হোসাইন, মহাসচিব (প্রশাসন) পদে এমদাদ হোসেন মতিন, মহাসচিব (অর্থ) পদে মোঃ শাহ আলম, মহাসচিব (কল্যাণ) পদে মোঃ আলাউদ্দিন মিয়া, যুগ্ম মহাসচিব পদে মোঃ আসাদুজ্জামান আরজু, সৈয়দ আহম্মদ মজুমদার, মোঃ আবুল বাসার, মোঃ দেলোয়ার হোসেন খান রাজিব, সাংগঠনিক সস্পাদক পদে এ.বি.এম সুলতান আহম্মেদ, সহ-সাংগঠনিক সম্পাদক পদে মোঃ রফিকুল হক রফিক, মোঃ ওসমান গণি, এস. এম. মজিবর রহমান, মোঃ নুরুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।
দেশের সব জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায় থেকে প্রাপ্ত তালিকা অনুয়ায়ী মুক্তিযোদ্ধাদের ভোটার তালিকা চূড়ান্ত করা হয়েছে। নির্বাচনী তফসিল অনুয়ায়ী আগামী ৪ জুন মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী আগামী গত ১৪ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়। দেশের ৪৭৬ টি উপজেলায় ৫০৯ টি ভোট কেন্দ্রে এক যোগে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ মোশাররফ হোসেইন ভুইয়াকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দিয়ে ৫ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ