• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:০৮ পূর্বাহ্ন |

কারিগরিতে দেশের সেরা বিশ

image_91492_0ঢাকা: সারা দেশে এসএসসি কারিগরি পরীক্ষা-২০১৪’র ফলাফলে সেরা বিশ প্রতিষ্ঠানের শীর্ষে রয়েছে খুলনা বোর্ডের খালিশপুরের ইউসিইপি মহসিন টেকনিক্যাল স্কুল এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে ঢাকা বোর্ডের মিরপুরের ইউসিইপি ঢাকা টেকনিক্যাল স্কুল। শীর্ষে থাকা এই দুই প্রতিষ্ঠানের মধ্যে খুলনার খালিশপুর ইউসিইপি ৫৯ টি এবং মিরপুরের ইউসিইপি ঢাকা টেকনিক্যাল থেকে ৬৭ টি জিপিএ-৫ পেয়েছে। প্রথম হওয়া খালিশপুর ইউসিইপির এবারের পাসের হার ৯০ দশমিক ৫৮ শতাংশ এবং দ্বিতীয় হওয়া ইউসিইপি ঢাকার পাসের হার ৮৯ দশমিক ১৬ শতাংশ।
দেশের সেরা বিশের মধ্যে তৃতীয় অবস্থানে আছে চট্টগ্রাম বোর্ডের চাঁদগাও এলাকার একে খান ইউসিপি টেকনিক্যাল স্কুল। প্রতিষ্ঠানটি থেকে জিপিএ-৫ পেয়েছে ৫৫ জন এবং পাসের হার ৮৮ দশমিক ৪৭ শতাংশ। চতুর্থ অবস্থানে ঢাকা বোর্ডের বোয়ানী হাই স্কুল। জিপিএ-৫ পেয়েছে ৮০ জন এবং পাসের হার ৮৭ দশমিক ৬৭ শতাংশ। পঞ্চম অবস্থানে রাজশাহী বোর্ডের বিমান বন্দর এলাকার ইউসিইপি রাজশাহী টেকনিক্যাল স্কুল। জিপিএ-৫ পেয়েছে ৫৪ জন এবং পাশের হার ৮৭ দশমিক ৪৮ শতাংশ। ষষ্ঠ অবস্থানে ঢাকা বোর্ডের টাঙ্গাইলের ঘাটাইল ঘানা পাইলট উচ্চ বিদ্যালয়। জিপিএ-৫ পেয়েছে ৫১ জন এবং পাসের হার ৮৩ দশমিক ৪৮ শতাংশ। সপ্তম অবস্থানে একই জেলার গোপালপুরের সুতী ভিএম পাইলট উচ্চ বিদ্যালয়। জিপিএ-৫ পেয়েছে ৪৭ এবং পাসের হার ৭৫ দশমিক ৭৮ শতাংশ। অষ্টম অবস্থানে ঢাকা জেলার সাভারের সোসাইটি অব সোস্যাল রিফর্ম হাই স্কুল। জিপিএ-৫ পেয়েছে ৩০ জন এবং পাসের হার ৭২ দশমিক ৮২ শতাংশ। নবম অবস্থানে গাজীপুর টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার ভাদিয়া নিকেতন। জিপিএ -৫ পেয়েছে ৩১ জন এবং পাসের হার ৭০ দশমিক ৩১ শতাংশ। দশম অবস্থানে দিনাজপুর বোর্ডের রংপুর পীরগঞ্জের কাদিরাবাদ মাল্টিলেটারেল হাই স্কুল। জিপিএ-৫ পেয়েছে ২৩ এবং পাশের হার ৬৯ দশমিক ০২ শতাংশ।
একাদশে রয়েছে পঞ্চগড়ের বোদা পাইলট হাই স্কুল, দ্বাদশে যশোর শার্শার বুরুজবান গার্লস হাই স্কুল, ত্রয়োদশে নারায়ণগঞ্জ বন্দরের কলাগাছা ইউনিয়ন হাই স্কুল, চতুর্দশে ফেনী জেলার  সোনাগাছী মোহাম্মদ সাবার পাইলট হাই স্কুল, পঞ্চদশে চুয়াডাঙ্গার সরুজগাও হাই স্কুল, ষষ্ঠদশে টাঙ্গাইল ধানবাড়ির ধানবাড়ি নবাব ইনস্টিটিউট, সপ্তদশে নীলফামারীর কিশোরগঞ্জ মাল্টিলেটারাল হাই স্কুল, অষ্টাদশে নারায়ণগঞ্জ সিদ্দিরগঞ্জের মিজমিজি পাশিম পাড়া হাই স্কুল, উনবিংশে নড়াইলের লোহাগাড়া পাইলট হাই স্কুল এবং বিংশে মাদারীপুরের রাজইর গার্লস হাই স্কুল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ