• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৪:২৩ পূর্বাহ্ন |
শিরোনাম :

বদরগঞ্জে প্রভাবশালীদের পেটে বুড়ি তিস্তা

Badarganj photo-02সারোয়ার আলম সুমন,বদরগঞ্জ (রংপুর): রংপুরের বদরগঞ্জে বুড়ি তিস্তা নদীর বুকের ওপর বাড়ী ঘর নির্মান করে বাড়ানো হচ্ছে মিল চাতালের জায়গা। ফলে ওই নদী ভরাট হওয়ায় সামান্য বৃষ্টিতে পৌরবাসীদের পড়তে হচ্ছে বিড়ম্বনায়। জানা যায়, প্রভাবশলী বাবুল শাহ্ থানাপাড়া এলাকায় প্রশাসনকে বৃদ্ধাঙ্গল দেখিয়ে নদী দখল করে তার চাতালের জায়গা বাড়ানোর কাজ করছে। এ ঘটনায় এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অভিযোগ করেও কোন ফল পায়নি। কর্তৃপক্ষের এ নিয়ে কোন মাথা ব্যথা নেই। ঘটনাটি ঘটেছে শনিবার পৌরশহরের থানাপাড়া মহল্লায়।
জানা যায়, পৌরশহরের প্রাণ কেন্দ্র দিয়ে বয়ে যাওয়া বুড়ি তিস্তা নদীটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদারকি না থাকায়, দীর্ঘদিন হতে এক শ্রেণীর অসাধু ব্যক্তিরা ওই নদী দখল করে বাড়ী-ঘর, মিল চাতালের জায়গাসহ ব্যবসা প্রতিষ্ঠান নির্মান করছে।
সরেজমিনে দখো গেছে, শহরের থানাপাড়া মহল্লার সংলগ্নে বুড়ি তিস্তার ওপরে একই এলাকার প্রভাবশালী বাবুল শাহ্ মিল চাতাল করেন। তিনি ওই নদী দখল করে তার চাতালের সিমানা বাড়ানোর কাজ করছে। এ ঘটনায় এলাকাবাসী বাধা নিষেধ করলেও তিনি কর্ণপাত করেননি। পরে এলাবাসী পৌর মেয়রসহ উপজেলা নির্বাহী অফিসারকে মৌখিক ভাবে জানালেও এর কোন ফল হয়নি।
এলাকাবাসীর অভিযোগ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বৃদ্ধাঙ্গল দেখিয়ে কিছু প্রভাবশালী বুড়ি তিস্তা নদী দখল করে এবং সেখানে মাটি ভরাট করে নির্মান করা হচ্ছে ঘরবাড়ী ও ব্যাবসা প্রতিষ্ঠান। এর ফলে বদরগঞ্জ পৌরশহরের বুক থেকে হারিয়ে যেতে বসেছে বুড়ি তিস্তা নদী। সামান্য একটু বৃষ্টি হলে শহরের পানি নিষ্কাশন  না হওয়ায় নানা বিড়ম্বনার শিকার হতে হয় পৌরবাসীকে। বুড়ি তিস্তা নদীর দুইধারে বসবাসকারীরা যে যার মত করে দখল নিচ্ছেন। এ ভাবেই বুড়ি তিস্তা নদীর বেশীর ভাগেই দখল করে নিয়েছে ওই প্রভাবশালীরা।
প্রভাবশালী বাবুল শাহ্ তার সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমার মিল চাতালের কিছু জায়গা নদীতে ভেঙ্গে যাওয়ায় আমি মাটি ভরাট করেছি। এতে দোষের কিছ নেই।
উপজেলা নির্বাহী অফিসার খন্দকার ইসতিয়াক আহমেদ বলেন, এ বিষয়ে অভিযোগ পায়নি। তবে কেউ যদি নদী দখল করে থাকে তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ