• শনিবার, ২৫ জুন ২০২২, ১০:০৪ পূর্বাহ্ন |

মিউজিক ভিডিওর নামে হচ্ছে কি?

onge onge tokkorঢাকা: অশ্লীল নিম্নমানের মিউজিক ভিডিওতে ছেঁয়ে গেছে বাজার। অখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান তথাকথিত মডেলদের দিয়ে এসব ভিডিও নির্মান করে সারাদেশে ছড়িয়ে দিচ্ছে। এমনকি এক্ষেত্রে তারা জনপ্রিয় গান বা তার সুর নকল করে এসব ভিডিও নির্মান করছে।
সূত্র জানায়, বর্তমানে ঢাকা বা ঢাকার বাইরে অন্তত শতাধিক প্রতিষ্ঠান এ কাজ করে আসছে। কোন ধরনের মান নিয়ন্ত্রন ছাড়াই এসব ভিডিও নির্মান হওয়ায় এর প্রভাব পড়ছে সংস্কৃতিতেও। মাঝে মধ্যে এর বিরুদ্ধে দু’একটি অভিযান চললেও এতে বন্ধ হচ্ছে না অপরাধ।
খোঁজ নিয়ে জানা গেছে, এসব মিউজিক ভিডিও যেমন অশ্লীল, তেমনি রুচিহীন। অনেক সময় তথাকথিত এসব মডেলরা গায়ে পোশাক পর্যন্ত রাখতে চাননা। কিছু অসাধু ব্যবসায়ী বেশি লাভের আশায় এসব ভিডিও ছড়িয়ে দিচ্ছেন সারাদেশে। একটি সাধারন ক্যমেরা নিয়েই পরিচালক সেজে যাওয়া এসব মিউজিক ভিডিওর সুটিং স্পট বা কোন নির্দিষ্ট সুটিং জায়গা না থাকায় এদের বিরুদ্ধে ব্যবস্থ্যা নেওয়াও কঠিন হয়ে যাচ্ছে।
শহরের পাশাপাশি গ্রামের ছোট ছোট দোকানগুলোতে অহরহ প্রচার করা হচ্ছে এসব অশ্লিল এবং যৌন উত্তেজক মিউজিক ভিডিও। অনেক ক্ষেত্রে তের-চৌদ্দ বছরের শিশুদের দিয়ে এসব মিউজিক ভিডিওগুলো করানো হচ্ছে। আর এসব ভিডিওর প্রধান ক্রেতাই হচ্ছে নিম্নবৃত্ত পরিবারের শিশু ও বখে যাওয়া যুবকেরা।
এসব মিউজিক ভিডিওতে যেসব টেলিফোন নম্বর দেওয়া থাকে তা অনেক ক্ষেত্রেই সঠিক নয়। এর ফলে এরা সহজেই নিজেদের পরিচয় গোপন করে এসব অবৈধ, অনৈতিক কাজগুলো করে। ঢাকাটাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ