• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:০৩ পূর্বাহ্ন |

খানসামায় গরুর গাড়ী ও ঘোড়ার বহর নিয়ে লাইব্রেরীর বই আদান-প্রদান

Khansama news-2 (laibrery) 19.05.14
চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামায় ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতায় ও ব্রীফ-প্ল্যান পার্টনাশীপে মান সম্মত শিক্ষা উন্নয়ন প্রকল্প’র আওতায় পাঠ্যপুস্তকের পাশাপাশি সাধারণ জ্ঞান ও বিজ্ঞান ভিত্তিক তথ্য সমৃদ্ধ শিশুর জীবন গড়ে তুলতে গরুর গাড়ীতে করে একটি প্রাথমিক বিদ্যালয় থেকে অপর একটি বিদ্যালয়ে লাইব্রেরীর বই আদান-প্রদান অনুষ্ঠান করা হয়।
গত রোববার দুপুরে উপজেলার উত্তর গোয়ালডিহি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে লাইব্রেরীর বই প্রদানে গরুর গাড়ীতে লাইব্রেরী, দুই ঘোড়া এবং ব্যান্ড পার্টির একটি বহর বের হয়ে পার্শ্ববর্তী সেন্টারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে আসে। এ সময় গাড়ী বহরের সাথে আসা শিক্ষক, শিক্ষার্থী ও অতিথিদেরকে বরণ করে নেয় সেন্টার ডাঙ্গার শিক্ষার্থীরা। এরফলে, উভয় বিদ্যালয়ে শিক্ষাথীদের মধ্যে বই পড়া প্রচারণায় ভ্রাতৃত্বের বন্ধ সুদৃঢ় হয়ে ওঠে। পরে সেন্টারডাঙ্গার শিক্ষার্থীরা উত্তর গোয়ালডিহির শিক্ষার্থীদের নিয়ে আসা লাইব্রেরীর বইপত্র গ্রহণ করে এবং তাদে বিদ্যালয়ে থাকা লাইব্রেরীর উত্তর গোয়ালডিহি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে প্রদান করে।
লাইব্রেরীর বই আদান-প্রদান অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটন, ইনিয়ন শিক্ষা কমিটির মেম্বার ইউপি সদস্য হবিবর রহমান, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশে দিনাজপুর প্রোগ্রাম ইউনিট ম্যানেজার মোবারক হোসেন, প্রোগ্রাম কো-অর্ডিনেটর তাপস কুমার বিষ্ণু, বেসরকারি উন্নয়ন সংস্থা ব্রীফ’র নির্বাহী পরিচালক শাহ্ আহসান হাবিবসহ দুই বিদ্যালয়ের প্রধান ও সহকারি শিক্ষকগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ