• বুধবার, ২৯ জুন ২০২২, ১০:০৪ অপরাহ্ন |
শিরোনাম :
শিক্ষককে পিটিয়ে হত্যা: প্রধান আসামি জিতু গ্রেপ্তার সৈয়দপুরে কিশোরী ধর্ষণের ঘটনায় বিজিবি সদস্যকে আত্মসমর্পণের নির্দেশ শ্রেণিকক্ষে রাবি শিক্ষিকাকে মারতে গেলেন ছাত্র! অর্থ হাতিয়ে নেওয়ার অভিযােগ এনজিও’র দুই কর্মকর্তা গ্রেফতার জলঢাকায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার

গণমাধ্যমে বীভৎস ছবি প্রকাশ বন্ধের নির্দেশ প্রধানমন্ত্রীর

Hasina11সিসি নিউজ: দেশের বিভিন্ন গণমাধ্যমে দুর্ঘটনাসহ সহিংসতার বীভৎস ছবি প্রকাশ বন্ধ করার জন্য তথ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ জন্য জাতীয় সম্প্রচার নীতিমালাও সংশোধনের জন্য মন্ত্রিসভার বৈঠকে বলা হয়েছে।

সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় তিনি এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্ধারিত এজেন্ডার বাইরে এ বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক মন্ত্রী জানান, মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা শহরের চার পাশের (বুড়িগঙ্গা, তুরাগ, ধলেশ্বরী এবং শীতলক্ষ্যা) নদী দূষণ রোধে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি নদীর তীর যেই দখল করুক না কেনো তাদের উচ্ছেদ করে পথচারীদের জন্য ওয়াক ওয়ে করার জন্যও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

মন্ত্রীরা জানান, গৃহস্থালী বর্জ্য নদীসহ আশপাশের জলাশয় নষ্ট করে ফেলছে। এ জন্য বর্জ নির্দিষ্ট জায়গায় ফেলা এবং এসব বর্জ্য দিয়ে বিদ্যুৎ উৎপাদনের জন্য সরকারের যে প্রকল্প রয়েছে তার কাজ দ্রুত শুরু করারও পরামর্শ দেওয়া হয়েছে।

এ ছাড়াও জাইকার অর্থায়নে বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের কাজ দ্রুত করার পরামর্শ দিয়েছেন শেখ হাসিনা।

ভারতে এককভাবে বিজেপি সরকার গঠনের বিষয়ে বাংলাদেশের বিএনপি বেশি খুশি হয়েছে। এ জন্য তাদের সমালোচনাও করা হয়েছে মন্ত্রিসভার বৈঠকে।

এসময়ে আরো বলা হয়েছে, যারা বেশি খুশি হয়েছে তারাই ভারত বিরোধী। তারা তাদের অবস্থান বদলেছে কী না। মন্ত্রিসভার প্রায় সব মন্ত্রীই এ বিষয়ে বিভিন্ন কথা বলেছেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

সভায় এসব বিষয় ছাড়াও কক্সবাজারের সোনাদিয়ায় গভীর সমুদ্রবন্দর নির্মাণের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ারও পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ