• বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:২৩ অপরাহ্ন |
শিরোনাম :
শিক্ষককে পিটিয়ে হত্যা: প্রধান আসামি জিতু গ্রেপ্তার সৈয়দপুরে কিশোরী ধর্ষণের ঘটনায় বিজিবি সদস্যকে আত্মসমর্পণের নির্দেশ শ্রেণিকক্ষে রাবি শিক্ষিকাকে মারতে গেলেন ছাত্র! অর্থ হাতিয়ে নেওয়ার অভিযােগ এনজিও’র দুই কর্মকর্তা গ্রেফতার জলঢাকায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার

নীলফামারীতে গ্যাস সরবরাহের দাবিতে মানববন্ধন

SAM_1512সিসিনিউজ: উত্তরা ইপিজেডসহ রংপুর বিভাগের আট জেলায় পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহের দাবিতে নীলফামারীতে মানববন্ধন করেছে সমাজ পরিবর্তন ও উন্নয়ন ফোরাম নামের একটি সংগঠন। গতকাল মঙ্গলবার দুপুরে সাড়ে ১২ টায় উত্তরা ইপিজেডের প্রবেশদ্বারে ঘন্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন শ্রেণীপেশার শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধন চলাকালে একই দাবিতে রংপুর থেকে শুরু হওয়া রোড মার্চের সদস্যরা অংশ নেন।
জেলা সমাজ পরিবর্তন ও উন্নয়ন ফোরাম এবং নীলফামারী চেম্বার অব কমার্সের সভাপতি আব্দুল ওয়াহেদ সরকারের সভাপতিত্বে মানববন্ধনে রংপুর রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ, শিক্ষাবিদ ড. শ্বাষত ভট্টাচার্য, রোডমার্চের আহবায়ক হুমায়ুন কবির মানিক, সমাজ পরিবর্তন ও উন্নয়ন ফোরামের রংপুর বিভাগীয় সভাপতি এস.এম পিয়াল, সাধারণ সম্পাদক মোস্তফা বাবলু, সংগঠনের নীলফামারী জেলার সাধারণ সম্পাদক তাহমিন হক ববিসহ ফোরামের আট জেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। মনিববন্ধন কর্মসূচীর সঞ্চালনা করেন ছাত্রনেতা রাসেল আমীন স্বপন।
রোড মার্চের আহবায়ক হুমায়ুন কবির মানিক বলেন, আমাদের এ আন্দোলন সরকারের বিরুদ্ধে বা কাউকে খুশী করার জন্য নয়। আমাদের এ দাবি সময়ের দাবি। শিল্পায়নের জন্য উত্তরা ইপিজেডসহ রংপুর বিভাগের আট জেলায় দ্রুত গ্যাস সরবরাহের দাবি করছি।
সমাজ পরিবর্তন ও উন্নয়ন ফোরামের রংপুর বিভাগীয় সভাপতি এস.এম.পিয়াল বলেন, স্বাধীনতার দীর্ঘ ৪৩ বছর পর আমাদের গ্যাসের জন্য রোডমার্চ ও মানববন্ধনের মতো কর্মসূচী করতে হয়, এটা আমাদের জন্য লজ্জার। শেখ হাসিনাকে মা ও সজীব ওয়াজেদ জয়কে ভাই উল্লেখ করে তিনি বলেন, পিছিয়ে পড়া এ অঞ্চলকে এগিয়ে নিতে রংপুর বিভাগের আট জেলায পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ করতে রংপুরের পুত্র বধূ শেখ হাসিনার সরকার যথাযথ উদ্যোগ নেবে বলে আমরা আশা করি।
চেম্বার সভাপতি আব্দুল ওয়াহেদ সরকার বলেন, পশ্চাৎপদ নীলফামারীসহ রংপুর বিভাগের আট জেলা শিল্পকারখানা তেমন একটা গড়ে ওঠেনি। গ্যাস না থাকায় উত্তরা ইপিজেডের উৎপাদন কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ এলাকায় গ্যাস সরবরাহ করা গেলে ব্যবসা-বানিজ্য ও আমদানী-রপ্তানীর প্রসার ঘটবে। আর এতে এলাকার উন্নয়ন ও মানুষের কর্মসংস্থানের পাশাপাশি সরকারের রাজস্ব অনেকাংশে বৃদ্ধি।
পরে রোড মার্চটি নীলফামারী থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে রওনা দেয়। পঞ্চগড় থেকে ঠাকুরগাঁও হয়ে দিনাজপুরে গিয়ে শেষ হবে প্রথম ধাপের রোর্ড মার্চ। এরপর আগামী ২২ এপ্রিল গাইবান্ধা থেকে শুরু হয়ে রংপুর দিয়ে কুড়িগ্রাম হয়ে লারমনিরহাটে গিয়ে শেষ হবে দুই দিনের এই রোর্ডমার্চ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ