• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:৫৮ পূর্বাহ্ন |

বয়োসন্ধিতেই যৌন অভিজ্ঞতা নেয় ব্রিটিশ শিক্ষার্থীরা!

77691_1আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটেনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পরিচালিত একটি জরিপে দেখা গেছে, তাদের প্রতি ১০ জনে ১ জন ১৪ বছর বা তার চেয়ে কম বয়সে যৌনমিলন শুরু করেছে। মোট ১০০ বিশ্ববিদ্যালয়ের ৬ হাজার শিক্ষার্থীর ওপর চালানো এ জরিপে দেখা যায়, তাদের অর্ধেকেরও বেশি অনিরাপদভাবেই যৌনমিলন করেছে।
রবিবার যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিটিশ সরকার ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান জনগণকে কনডম ব্যবহার ও যৌনতার ফলে সৃষ্ট বিভিন্ন রোগের হাত থেকে মুক্তি পেতে সচেতন করে তোলার লক্ষ্যে প্রচারাভিযান চালানোর পরও তারা কনডম ব্যবহারে সচেতন হয়নি।
জরিপে দেখা যায়, শিক্ষার্থীদের ৬১ শতাংশ যৌনমিলন করার পর এর ছবি বা ভিডিও তাদের পার্টনারদের কাছে পাঠিয়েছে। ২৬ শতাংশ যৌনমিলনের ভিডিও করেছে।
শিক্ষার্থীদের বেশিরভাগের বয়স যখন ১৬ তখন তারা ১-৪ জনের সঙ্গে যৌনমিলন করেছে। ছয় শতাংশ বলেছে, তারা কমপক্ষে ২০ জনের সঙ্গে যৌনমিলন করেছে। তবে ৩৪ শতাংশ স্বীকার করেছে, তারা মাঝে মাঝে কনডম ব্যবহার করেছে। মাত্র এক-চতুর্থাংশ বলেছে, তারা সবসময় কনডম ব্যবহার করেছে।
জরিপটি স্টুডেন্টবিনস নামক একটি ওয়েবসাইট কর্তৃক চালানো হয়েছে। এ ওয়েবসাইটটি চাকরি সম্পর্কে পরামর্শ দিয়ে থাকে।
এ জরিপে আরো দেখা গেছে, যারা হসপিটালিটি, লেজার, ট্যুরিজম এবং রিটেইল বিভাগে পড়াশোনা করে তাদের একাধিক পার্টনারের সঙ্গে যৌনমিলন হয়েছে। অন্যদিকে যারা ক্যামেস্ট্রি এবং ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করে তাদের পার্টনারের সংখ্যা কম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ